আর্কাইভ থেকে বিএনপি

ভিন্নমত দমনের জন্য নতুন নতুন আইন করছে সরকার : মির্জা ফখরুল

একাত্তর সালের পাকিস্তানের হানাদার বাহিনীর প্রেতাত্মারা রয়ে গেছে। এই বাংলাদেশ কারও কাম্য ছিল না। দেশে একাত্তরের মতো শোষণ নিপীড়ন অব্যাহত আছে। ভিন্নমত দমনের জন্য নতুন নতুন আইন করছে সরকার। যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি, উল্টো পুরস্কৃত করা হচ্ছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সোমবার (২৭ মার্চ) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা গণসমাবেশ আয়োজনে এসব কথা বলেন তিনি।

এছাড়াও অভিযোগ করে ফখরুল বলেন, নওগাঁর এক মহিলাকে র‍্যাব তুলে নিয়ে গেছে, পরে তার মৃত্যু হয়েছে। নিষেধাজ্ঞা পাওয়ার পরেও তারা আবার হত্যা করছে।

বাজারের পরিস্থিতি শঙ্কটজনক উল্লেখ করে তিনি আরও বলেন, যত রকমভাবে সম্ভব দুর্নীতি, লুটপাট করে টাকা বিদেশে পাচার করা হচ্ছে। ভিন্নমত পোষণকারীদের দমন করে টিকে থাকতে চায় সরকার। ১০ টাকা কেজি চালের কথা বললেও সবকিছুর দাম নিয়ন্ত্রণহীন।

তিনি বলেন, সরকারের ব্যর্থতা, দুর্নীতি, অব্যবস্থাপনার জন্য দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। সরকারের লোকেরা আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছে। বিদেশে টাকা পাচার করে দেশকে বিক্রির পায়তারা করছে তারা।

নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে সংলাপের নাটক করা হচ্ছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আমরা এখনো এ ব্যাপারে সিদ্ধান্ত নিইনি। নির্বাচন ব্যবস্থা নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা নিয়ে ছাড়া আমরা সংলাপ করবো না’

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন