আর্কাইভ থেকে এশিয়া

শুধু জানতে চাই নির্বাচন ৯০ দিনের মধ্যে হবে কিনা: ইমরান খান

পাঁচ সদস্যের হোক বা ফুল বেঞ্চ হোক, তাতে আমার কিছু যায় আসে না। আমি শুধু জানতে চাই— নির্বাচন ৯০ দিনের মধ্যে অনুষ্ঠিত হবে কিনা। বললেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান।

টুইটারে দেয়া এক পোস্টে এ মন্তব্য করেন তিনি। পাঞ্জাব ও খাইবার পাখতুনখাওয়া অ্যাসেম্বলি নির্বাচনের তারিখ মুলতবির বিরুদ্ধে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের করা রিট শুনানিতে অংশ নিতে এক বিচারপতির অপারগতার খবরের প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন ইমরান খান। খবর ডনের।

তিনি বলেন, দুটি অ্যাসেম্বলি ভেঙে দেয়ার আগে আমি শীর্ষ সংবিধান বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করেছি। তারা বলেছেন, ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সাংবিধানিক বিধানকে উপেক্ষা করা সম্ভব নয়।

ইমরান খান আরও বলেন, অপরাধীদের আমদানি করা সরকার, এর পৃষ্ঠপোষক এবং বিতর্কিত নির্বাচন কমিশন এখন সংবিধানকে উপহাস করতে এসেছে। সংবিধানের বিভিন্ন ধারাকে নিজেদের জন্য বলবৎযোগ্য ঘোষণা করে অন্যদের অযোগ্য বলে ঘোষণা করেছে। এর মাধ্যমে তারা আসলে পাকিস্তানের ভিত্তিকে আক্রমণ করছে।

পিটিআই চেয়ারম্যান বলেন, তারা নির্বাচনকে এতটাই ভয় পায় এবং তাদের দণ্ডিত অপরাধী নেতাদের বাঁচাতে এতটাই মরিয়া যে তারা আইনের শাসনের শেষ চিহ্নটুকুও মুছে ফেলতে চায়।

এ সম্পর্কিত আরও পড়ুন