আর্কাইভ থেকে এশিয়া

পটকা মাছ খেয়ে স্ত্রীর মৃত্যু, কোমায় গেছেন স্বামী!

স্থানীয় একটি বাজার থেকে মাছ কিনে আনেন স্বামী। পরে ওই মাছ রান্না করা হলে তা খেয়ে মার যান স্ত্রী। তবে মাছ খেয়ে কোমায় চলে গেছেন স্বামী। পরে তাকে আইসিইউতে ভর্তি করা হয়।

গেলো শনিবার (২৫ মার্চ) মালয়েশিয়ায় ঘটনাটি ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন তাদের মেয়ে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম নিউ ইয়র্ক পোস্টের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

তাদের মেয়ে আরও জানায়, যে শপ থেকে আমার বাবা দীর্ঘ দিন ধরে মাছ কিনতেন সেই শপ থেকেই তিনি ওই মাছ কিনে আনেন। কিন্তু তার ওই মাছ সম্পর্কে ধারণা ছিল না।

প্রতিবেদনে বলা হয়, বাজার থেকে মাছ নিয়ে আসার পর তা দিয়ে দুপুরের খাবারের প্রস্তুতি গ্রহণ করা হয়। কিন্তু হঠাৎ করে মায়ের শ্বাঃসকষ্ট শুরু হয়। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়। এই একই সময় বাবাও অসুস্থ বোধ করলে তাকেও হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, খাদ্যে বিষক্রিয়ার ফলে তার মা মারা যান। তবে বাবা কোমায় রয়েছেন।

এ ঘটনায় মালয়েশিয়ার জেলা স্বাস্থ্য অফিস জানিয়েছে, ওইদিন বাজারে গিয়ে তারা সমস্ত মাছ পরীক্ষা করেছে কিন্তু এ ধরনের কোনো তথ্য তারা পায়নি। তারপরও খাবার নির্বাচনের ক্ষেত্রে সবাইকে সতর্ক করা হয়েছে।

ফুড এন্ড ড্রাগ প্রশাসন জানিয়েছে, পটকা মাছ জাপানিদের কাছে খুবই জনপ্রিয়। তবে এ মাছে এক ধরনের বিষক্রিয়া রয়েছে। রান্না করার আগে এ মাছ পরিষ্কার করার কৌশল জানতে হয়।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন