আর্কাইভ থেকে ক্যাম্পাস

কুবি শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পবিত্র আল-কুরআন বিতরণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠন 'উম্মাহ'র উদ্যোগে বিনামূল্যে কুরআন বিতরণ করা হয়েছে।

আজ রোববার (৪ এপ্রিল) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে পবিত্র আল কুরআন বিতরণ শুরু হয়। শিক্ষার্থীদের মাঝে ১১২ টি পবিত্র আল কুরআন বিতরণ করেন তাঁরা।

কুরআন বিতরণের উদ্যোগ গ্রহণকারী ব্যক্তিরা জানান, কুবির যেকোনো শিক্ষার্থী যারা কুরআন নিতে ইচ্ছুক ছিল তাদের মধ্যে ১১২টি কুরআন বিতরণ করেছি। অমুসলিম শিক্ষার্থীরাও চাইলে আমাদের থেকে কুরআন নিতে পারবেন এক্ষেত্রে তারা নাম প্রকাশে অনিচ্ছুক হলে আমাদের ফোন নাম্বারে ফোন দিলেই পাওয়া যাবে বিনামূল্যে কুরআন।

উম্মাহর সদস্য সিমায় নূর বলেন, পবিত্র মাহে রমজান উপলক্ষে আমাদের এই আয়োজন। আমাদের কাছে স্বল্প-সংখ্যক কুরআন ছিল (১১২ টি)। তাই শুধু স্বশরীরে উপস্থিত মুসলিম শিক্ষার্থীদের একটি করে অর্থসহ কুরআন উপহার দেয়া হয়েছে । ইচ্ছে থাকলেও এর বেশি দেয়া, বা অনুপস্থিত ব্যক্তির জন্য কুরআন রেখে দেয়ার সুযোগ আমাদের নেই।

অন্য আরেক সদস্য বলেন, মাত্র ২৫ মিনিটে আমাদের ১১২টি কুরআন বিতরণই শেষ হয়ে যায়। খুব খারাপ লেগেছে অনেকজনকে ফেরত পাঠাতে হয়ছে যারা এসেছিল শুধুই কোরআন নেওয়ার জন্য। তবে এটা ভেবে ভালো লাগছে আলহামদুলিল্লাহ আমরা প্রজেক্টটা শেষ করতে পেরেছি। আমাদের ইচ্ছা ছিলো রমজানের আগে দিবো কিন্তু কিছু  প্রতিবন্ধকতার কারণে কিছু দিন দেরি হয়েছে। ইনশাআল্লাহ আগামীতে আবার দেওয়া হবে।

সাধারণ শিক্ষার্থী ফাহিম মুনতাসির বলেন, রমজান মাসে এমন একটা উদ্যোগ অনেক ভালো। এই মাস তো কুরআন নাজিলের মাস। আল্লাহ উদ্যোগ গ্রহণকারীদের উত্তম প্রতিদান দিক।

এ সম্পর্কিত আরও পড়ুন