আর্কাইভ থেকে এশিয়া

প্রতিশোধ নিতে সাপের মাথায় কামড় দিলো যুবক

ভারতের তামিলনাড়ুর ঘটনা। সেখানে তিন ফুট দীর্ঘ একটি সাপকে হত্যা করার অভিযোগ উঠেছে তিন যুবকের বিরুদ্ধে। তাদের অত্যাচারের একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেই ভিডিও দেখেই পুলিশ অভিযোগ করেছেন পরিবেশবিদ এবং বন্যপ্রাণীর অধিকার নিয়ে আন্দোলনকারীদের সংগঠন। ভিডিওতে দেখা গেয়েছে এক যুবক নিছকই অবহেলা ভরে একটি সাপকে নিয়ে খেলতে খেলতে হঠাৎ তার মাথাটাকে ধরে তাতে কামড় বসান। তার পর শরীর থেকে মাথাটিকে ছিঁড়ে নিয়ে দেহটিকে ছুড়ে ফেলেন মাটিতে।

ভিডিওর এই তরুণের নাম মোহন। গোটা ঘটনাটিই তিনি ধারাবিবরণীসহ রেকর্ড করেছেন। এমনকি, সাপের মাথা কামড়ে নেওয়ার আগে ভিডিওতে আগাম জানিয়েওছেন মোহন। বলেছেন, ‘এবার আমি ওর মাথা কামড়ে ছিঁড়ে নেবো।’ শেষের সাপের দেহটিকে বাজে কাগজের মতো ছুড়ে দেওয়ার পর ভিডিওয় মোহনকে বলতে শোনা গেয়েছে, এই সাপটি তাকে কামড়েছিল। তাই তিনি পাল্টা সাপটিকে কামড়েছেন। আসলে প্রতিশোধ নেয়াই লক্ষ্য ছিল তার।

পুলিশ মোহনকে গ্রেপ্তার করেছে। এই কাণ্ডটির ভিডিও রেকর্ড করেছিলেন তার দুই বন্ধু। তারাই ভিডিওটি পোস্টও করেন ফেসবুকে। যা পরে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে এবং তার জেরেই বন্যপ্রাণীর উপর নির্মম অত্যাচারের অভিযোগ দায়ের হয় পুলিশের কাছে। পুলিশ মোহনের ওই দুই বন্ধুকেও গ্রেপ্তার করেছে।

অভিযুক্তদের নাম মোহন, সূর্য এবং সন্তোষ। তারা তামিলনাড়ুর আরাক্কোনামের বাসিন্দা। তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ। পাশাপাশি জিজ্ঞাসাবাদও করা হবে বলে জানিয়েছে পুলিশ

এ সম্পর্কিত আরও পড়ুন