আর্কাইভ থেকে বাংলাদেশ

ককটেল বিস্ফোরণে উড়ে গেল আওয়ামী লীগ নেতার এক হাত

নড়াইলের লোহাগড়া উপজেলায় ‘ককটেল বিস্ফোরণে’ আওয়ামী লীগের এক নেতার ডান হাত উড়ে গেছে বলে জানিয়েছে পুলিশ।

রোববার (৭ নভেম্বর) রাত ৮টার দিকে লোহাগড়ার কুন্দশী সিএন্ডবি চৌরাস্তা মসজিদের সামনে লোহাগড়া-কালনা সড়কে এ ঘটনা ঘটে। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ আবু হেনা মিলনিএ তথ্য নিশ্চিত করে জানান। 

আহত ব্যক্তি লোহাগড়া উপজেলার মঙ্গলহাটা গ্রামের আকবর মোল্যার ছেলে শাহাজাদা মোল্যা (৪০)। তিনি মল্লিকপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার (৭ নভেম্বর) রাত ৮টার দিকে কুন্দশী সিএন্ডবি চৌরাস্তা মসজিদের সামনে পুলিশের একটি টহল ভ্যানগাড়ি আসা মাত্রই বিকট শব্দে একটি ককটেল বিস্ফোরিত হয়। 

কিছুক্ষণ পরে দেখা যায়, বিস্ফোরিত ককটেলে শাহাজাদা মোল্যার ডান হাতের কনুইয়ের নিচ থেকে হাড়-মাংস উড়ে গেছে। এ সময় তাকে মঙ্গলহাটা গ্রামের মামুন মোল্যা ও তোফায়েল শিকদার দ্রুত একটি অ্যাম্বুলেন্সে উঠিয়ে অন্যত্র নেওয়ার চেষ্টা করে। 

তবে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশ তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে আহতের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত শাহাজাদা মোল্যার দাবী, রোববার (৭ নভেম্বর) সন্ধ্যায় এশার নামাজ পড়ে বের হওয়ার সময় কেউ তার ওপর ‘বোমা হামলা’ করেছে।

লোহাগড়া থানার অফিসার আবু হেনা মিলন বলেন, আহত ব্যক্তিই তার কালো জ্যাকেটের পকেটে ককটেলটি বহন করছিলো। পুলিশের গাড়ি দেখে আতঙ্কিত হয়ে পালাতে গিয়ে তার পকেটে থাকা ককটেলটি বিস্ফোরিত হয়ে ডান হাত উড়ে যায়। 

তাকে এখন পুলিশ পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন