আর্কাইভ থেকে আইন-বিচার

চেম্বার আদালতে স্থগিত বজলুর রশীদের জামিন

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত কারা অধিদপ্তরের সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজন্স বজলুর রশীদকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সুপ্রিম কোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার আদালত আগামী ২৯ মে পর্যন্ত জামিন স্থগিত করেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। জামিন আবেদনের পক্ষে ছিলেন শাহ মঞ্জুরুল হক ও ব্যারিস্টার হুমায়ূন কবির পল্লব।

বুধবার (৫ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি মো.আশরাফুল কামালের একক বেঞ্চ বজলুর রশীদকে ২৯ এপ্রিল পর্যন্ত জামিন দেন। এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক।

উল্লেখ্য, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ২০ অক্টোবর বজলুর রশীদকে জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক। জিজ্ঞাসাবাদ শেষে ওই দিন দুপুরেই তাকে গ্রেপ্তার করা হয়।

এরপর ২০২০ সালে বজলুর রশীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। অভিযোগ প্রমাণিত হওয়ায় গত বছরের ২৩ অক্টোবর বজলুর রশিদকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া তাকে পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত। পরে কারাদণ্ড থেকে খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন বজলুর রশীদ। আদালত তার আপিল শুনানির জন্য গ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন