আর্কাইভ থেকে ক্রিকেট

শেষ ওভারের নাটকীয়তা শেষে কিউইদের সিরিজ জয়

নিউজিল্যান্ডের শেষ ওভারে দরকার ছিল ১০ রান। লাহিরু কুমারকে প্রথম বলে মার্ক চাপম্যান ছয় মেরে সমীকরণ দাড় করান ৫ বলে ৪ রানে। কিন্তু সহজ এই লক্ষ্য মেলাতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলল কিউইরা। পর পর হারালো তিন উইকেট। লাহিরু রানআউট মিস না করলে উইকেট যেত চতুর্থ বলেও।

হাত থেকে ম্যাচ ফস্কে যাওয়ার উপক্রম হলেও জমিয়ে তোলা ম্যাচটায় শেষ পর্যন্ত হাসি নিউজিল্যান্ডটি হেসেছে।  এক বল বাকি থাকতে কিউইরা ম্যাচ জিতে নিয়েছে ৪ উইকেটে। সিরিজের শেষ টি-টোয়েন্টির এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে নিউজিল্যান্ড।

কুইন্সটাউনের জন ডেভিস ওভাল স্টেডিয়ামে  শুরুতে ব্যাট করতে নেমে কুশলের ৪৮ বলে ৭৩ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ৬ উইকেটে ১৮২ রান সংগ্রহ করেছিল লঙ্কানরা। কুশল পেরেরার ২১ বলে ৩৩ ও পাথুম নিশাঙ্কার ২৫ বলে ২৫ রানের ইনিংসও রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা। কিউইদের হয়ে ২ উইকেট শিকার করেন বেঞ্জামিন লিস্টার।

১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে নিউজিল্যান্ড। চ্যাড বোয়েস ও সেইফার্ট গড়েন ৫৩ রানের উদ্বোধনী জুটি। পাওয়ার প্লেতে এক উইকেট হারিয়ে সংগ্রহ দাঁড়ায় ৫৮ রান। বোয়েস ১৭ রান করে লাহিরু কুমারার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন।

দ্বিতীয় উইকেট জুটিতে টম লাথাম এবং টিম সাইফার্ট মিলে গড়েন ৮৪ রানের জুটি। তবে সেঞ্চুরির কাছে গিয়েও ৮৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে বিদায় নেন সেইফার্ট।  তাঁর বিদায়ের পর মার্ক চ্যাপম্যান (১৬), জেমি নিশাম (০) ও ড্যারিল মিচেল (১৫) আউট হলে চাপে পড়ে কিউইরা। তবে শেষ পর্যন্ত ১ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন