আর্কাইভ থেকে রাজনীতি

'পবিত্র সংসদকে কলুষিত করেছিল বিএনপি’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের সংসদে এনে বিএনপি পবিত্র সংসদকে অপবিত্র-কলুষিত করেছিল। বললেন সাবেক নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।

শনিবার (৮ এপ্রিল) জাতীয় সংসদের ‘সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে বিশেষ অধিবেশনে এমন মন্তব্য করেন তিনি।

শাজাহান খান বলেন, জাতীয় সংসদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া, তার স্মৃতিধন্য। কিন্তু ১৯৭৫-এর ১৫ আগস্ট যারা বঙ্গবন্ধুকে প্রত্যক্ষভাবে হত্যা করেছিল, তাদের এই সংসদে এনে বসিয়েছিল বিএনপি। তাদের হাতে পতাকা তুলে দিয়েছিল, যাদের হাত বঙ্গবন্ধুর রক্তে রঞ্জিত। বিএনপি এভাবে বঙ্গবন্ধুর খুনিদের সংসদে এনে পবিত্র সংসদকে অপবিত্র-কলুষিত করেছিল।

সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি বাকস্বাধীনতা, গণতন্ত্রের কথা বলছে। কিন্তু ২০১৪-১৫ সালে তারা গণতন্ত্রের জিকির তুলে নির্বাচন বানচাল করার জন্য অগ্নিসন্ত্রাস করে। শত শত মানুষকে পুড়িয়ে-কুপিয়ে মারে। তারা এভাবে শ্রমজীবী, সাধারণ মানুষকে হত্যা করে ক্ষমতায় যেতে চেয়েছিল। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিজয় লাভ করে বাড়ি ফেরার যে ঘোষণা দিয়েছিলেন, বাংলাদেশের মানুষ তা হতে দেয়নি। বিজয় দূরের কথা, মাথা নিচু করে তাকে বাড়ি ফিরতে হয়েছে।

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা আসুন, নির্বাচনে অংশ নিন। একটি শক্তিশালী নির্বাচন কমিশন রয়েছে, তাদের নেতৃত্বে নির্বাচন হবে। সেই নির্বাচনে আপনারা অংশ নিয়ে জনগণের ভোটে জিতে ক্ষমতায় আসুন। অন্য কোনোভাবে ক্ষমতায় আসার সুযোগ নেই।

এ সম্পর্কিত আরও পড়ুন