আর্কাইভ থেকে বাংলাদেশ

নরসিংদীতে র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে অস্ত্র উদ্ধার, আটক ১২

নরসিংদীর রায়পুরায় র‍্যাবের সাথে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। উপজেলার মির্জারচর ইউনিয়নে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে র‍্যাব ১১ সদস্যরা।

মঙ্গলবার (৯ নভেম্বর) বিকেলে র‍্যাব ১১ এর নরসিংদী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান র‍্যাব -১১ এর নারায়নগঞ্জের অধিনায়ক লে:কর্নেল তানভীর মাহমুদ পাশা ( পিএসসি)।  এসময়  ১২ জনকে আটকের পাশাপাশি গুলি, অস্ত্র উদ্ধার করা হয় । 

গ্রেফতারকৃতরা হলো, মির্জারচর এলাকার আ: সাত্তার ওরফে স্বাধীন (৫৪), কালন (৩০), নাজির হোসেন (৩৫), বিল্লাহ হোসেন (৩৫), জুয়েল (২৫), আবুল হোসেন (৫৬) আনিস মিয়া (২৬), খোকন মিয়া (৩২), মিজানুর রহমান (৪৫), আইয়ুব আলী (৪৪), নাসির (৩০)  এবং লিটন (২০) ।

র‍্যাব -১১ এর তথ্যমতে, মঙ্গলবার সকালে ইউপি নির্বাচনের সহিংসতা প্রতিরোধে নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জারচর, আলোকবালী ও নিলক্ষা ইউনিয়নে  র‍্যাব অভিযান চালায়। অভিযানের  সংবাদ পেয়ে নিলক্ষা এবং আলোকবালীর সন্ত্রাসীরা আত্মগোপন করে। 

অন্যদিকে, মির্জারচর এলাকায় অভিযান পরিচালনার সময় সন্ত্রাসীরা র‍্যাবকে উদ্দেশ্য করে গুলি করে ।  এসময় র‍্যাবও পাল্টা গুলি করে তাদের প্রতিহত করে। গুলাগুলির একপর্যায়ে ১২ জনকে আটক করে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে ৮৮৮০ নগদ টাকাসহ, মোবাইল ফোন, শট গান, গানের গুলি, বেশ কয়েকটি রামদা ও লোহার তৈরী দেশীয় অস্ত্র উদ্ধার করে ।

র‍্যাব -১১ এর অধিনায়ক তানভীর বলেন, এখানে স্বাধীন বাহিনি নামে একটি দল ডাকাতি, চাদাবাজি, হত্যাসহ ব্যাপক সহিংসতা করে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। পরে আমরা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করি। তাদের বিরুদ্ধে রায়পুরা থানাসহ অন্যান্য থানায় হত্যাচেষ্টা, খুনসহ বিভিন্ন মামলা রয়েছে। আজকের এই ঘটনায়ও তাদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন