আর্কাইভ থেকে ফুটবল

ঘরের মাঠে ম্যাচ হারলো বিয়াল মাদ্রিদ

কিছুদিন আগেই ক্যাম্প ন্যুতে ৪-০ গোলের বিশাল জয় নিয়ে বার্সেলোনাকে বিধ্বস্ত করেছিল রিয়াল মাদ্রিদ। এবার নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মাদ্রিদ নিজেই নিস্তব্ধ হলো। দুইবার এগিয়ে গিয়েও ৩-২ গোলের পরাজয় বরণ করেছে লস ব্লাঙ্কোসরা।

শনিবার রাতে ১৫ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল। মার্কো অ্যাসেনসিওর ক্রসে ভিয়ারিয়ালের পাও তোরেসের গায়ে লেগে বল জালে জড়ায়। কিন্তু ৩৯ মিনিটে সমতা ফেরান ভিয়ারিয়ালের নাইজেরিয়ান উইঙ্গার স্যামুয়েল চুকউয়েজে।

দ্বিতীয়ার্ধের শুরুতে কাবায়োসের অ্যাসিস্টে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত এক গোলে ফের এগিয়ে যায় রিয়াল। কিন্তু হোসে লুইস মোরালেসের গোল আবার সমতা ফেরে ভিয়ারিয়াল। এরপর ৮০ মিনিটে চুকউয়েজের গোলে রিয়ালে পরাজয় নিশ্চিত হয়।

যদিও সমতায় ফেরার একটা সুযোগ এসেছিল রিয়াল মাদ্রিদের সামনে। তবে ভিএআর বাধায় তা আটকে যায়। মূলত ৮২ মিনিটে হ্যান্ডবলের জন্য রিয়ালকে পেনাল্টি দেন রেফারি। কিন্তু রিপ্লে দেখে সিদ্ধান্ত পরিবর্তন হলে রিয়ালের সমতায় ফেরার সুযোগ নষ্ট হয়ে যায়।

এই হারে লিগ শিরোপা দৌড়ে থেকে একরকম ছিটকে গেল রিয়াল মাদ্রিদ। শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ১২ পয়েন্টে। ২৭ ম্যাচ খেলে বার্সার পয়েন্ট ৭১, এক ম্যাচ বেশি খেলে রিয়ালের ৫৯।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন