আর্কাইভ থেকে অপরাধ

নিজেকে মৃত দাবি করে মানব পাচার করছিলেন: পিবিআই

ফাঁদে ফেলে নারীদেরকে ভারতে পাচার করার অভিযোগে এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (১১ এপ্রিল) পিবিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

পিবিআই জানায়, রোববার (৯ এপ্রিল) ঝিনাইদহ থেকে মজনু বিশ্বাস (৪৪) ও মাজেদা খাতুন (২৫) নামের এই দম্পতিকে গ্রেপ্তার করা হয়।

পিবিআই সদর দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অপরাধ করে ধরাছোঁয়ার বাইরে থাকতে মজনু একটি কৌশল নিয়েছিলেন। তিনি মারা গেছেন বলে স্বজনদের মাধ্যমে এলাকায় প্রচারণা চালিয়েছিলেন। অথচ তিনি জীবিত। তিনি তার স্ত্রীর সহায়তায় নারীদের ফাঁদে ফেলে ভারতে পাচার করে আসছিলেন।

পিবিআই আরও জানায়, মানব পাচারের একটি মামলা তদন্ত করতে গিয়ে তারা মজনু-মাজেদা দম্পতির সম্পৃক্ততা পায়। তদন্তে বেরিয়ে আসে, মজনু মারা যাননি। স্ত্রীর সহায়তায় ভারতে মানব পাচার করছেন তিনি। পরে দুজনকেই গ্রেপ্তার করা হয়।

গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভুক্তভোগী নারী যশোরের একটি বাড়িতে স্বামীর সঙ্গে বসবাস করছিলেন। একই বাড়িতে ভাড়া থাকতেন মজনু-মাজেদা দম্পতি। এই সুবাদে ভুক্তভোগী নারীর সঙ্গে তাদের পরিচয় হয়।

গত বছরের মে মাসে চাকরির প্রলোভন দেখিয়ে ওই নারীকে ভারতে পাচার করেন তারা। এ ঘটনায় ভুক্তভোগী নারীর বাবা আদালতে মামলা করেন। মামলা তদন্তের দায়িত্ব পায় যশোর জেলা পিবিআই। তদন্ত চলাকালে জাস্টিস অ্যান্ড কেয়ারের সহায়তায় ভারত থেকে উদ্ধার করে দেশে ফিরিয়ে আনা হয় ভুক্তভোগী নারীকে।

এ সম্পর্কিত আরও পড়ুন