আর্কাইভ থেকে ফুটবল

ইতিহাদের বৃষ্টিতে বায়ার্নকে চুবানি দিল ম্যানসিটি

ম্যাচের আগে থমাস টুখেল বলেছিল ম্যানচেস্টার সিটিকে থামানোর চিন্তায় তাঁর ঘুমটাই হচ্ছে না। না ঘুমিয়েও টুখেল আটকাতে পারলেন না পেপ গার্দিওলার সিটিকে। ইতিহাদে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে সিটিজেনরা।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়স লিগের শেষ আটের প্রথম লেগে দুই দলের লড়াইটাও ছিল বেশ। তবে নিজেদের মাঠে বাভারিয়ানদের চেপেই ধরেছিল সিটি। ১৩ মিনিটের মাথায় গোলরক্ষক সোমারের ভুলে গোল খেতে পারতো বায়ার্ন, তবে তবে সে যাত্রায় বেঁচে যায় দলটি। ২১ তম মিনিটে গ্রিলিশের বাড়ানো বল শট নিয়েছিলেন হলান্ড, কিন্তু সেই শট আটকে দেন সোমার।

২৫ তম মিনিটে মুচিয়ালার জোরালো শর্ট রুবেন ডিয়াজের পায়ে লেগে ফিরে আসে। ইতিহাদে প্রথম গোলের দেখা মেলে ২৭ তম মিনিটে। ডি বক্সের অনেক বাইরে থেকে রদ্রির চোখ ধাঁধানো শট, লাফিয়ে পড়ে সোমার, কিন্তু নাগালের বাইরে দিয়ে বল চলে যায় জালের ভিতর। ৩৪ তম মিনিটে আবারো বায়ার্ন খেয়ে বসছিল গোল, সে যাত্রায় গোলপোস্ট সুরক্ষিত রখে সোমার।

পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া বায়ার্ন  দ্বিতীয়ারদের শুরুতেই অবশ্য গোলের ব্যবধান সমান করতে পারতো, কিন্তু এডারসনের হাতের কাছে পরাজিত হয় সানের শট। ৫৪ মিনিটে আবারো সানের শট ঠেকিয়ে দেন এডারসন। ৭০ তম মিনিটে উপকামোর ভুলে ব্যবধান দ্বিগুণ করেন বর্নান্দ সিলভা। এর কিছুক্ষণ পরেই আবারও জালে বল পাঠান হলান্ড। ৩-০ গোলে এগিয়ে থেকে প্রথম লেগ শেষ করে ইংলিশ লিগের দলটি।

এ সম্পর্কিত আরও পড়ুন