আর্কাইভ থেকে ফুটবল

কোপা আমেরিকায় খেলবে ভারত!

আসন্ন কোপা আমেরিকায় ২০২১ এশিয়ার দুই দেশ কাতার ও অস্ট্রেলিয়া অংশ নেয়ার কথা থাকলেও বিশ্বকাপ বাছাইপর্বের খেলা থাকায় টুর্নামেন্ট থেকে ইতোমধ্যে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে। কিন্তু প্রতিশ্রুতি রক্ষার্থে অস্ট্রেলিয়া তাদের পরিবর্তে ভারতকে টুর্নামেন্টে খেলার আমন্ত্রণ জানানোর জন্য আয়োজক কমিটির প্রতি সুপারিশ করেছে। কোপা আমেরিকায় তাই ভারতের খেলার সম্ভাবনা তৈরি হয়েছে।

দর্শক জনপ্রিয়তার কথা মাথায় রেখেই এবার দক্ষিণ এশিয়ার এই পরাশক্তিকেও আমন্ত্রণ জানানোর পরিকল্পনা এঁটেছে কোপার আয়োজক কমিটি!

বুধবার টিওআইকে দেয়া সাক্ষাৎকারে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক কৌশল দাস জানান, কোপা আমেরিকায় অংশ নেয়ার জন্য এশিয়ার দুই দেশকে আমন্ত্রণ জানায় কনমেবল। নানা জটিলতায় অস্ট্রেলিয়া এই টুর্নামেন্টে অংশ নিতে পারছে না, কিন্তু তারা কনমেবলের কাছে আমাদের দলকে খেলানোর জন্য অনুরোধ করেছে। আয়োজক কমিটিও আমাদের খেলানোর ব্যাপারে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছে।
 
উল্লেখ্য, আর্জেন্টিনা এবং কলম্বিয়ার যৌথ আয়োজনে এবারের কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। কোপার ১০৫ বছরের ইতিহাসকে স্মরণীয় করে রাখতেই এবার দুই পরাশক্তির দেশে টুর্নামেন্টটি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন