আর্কাইভ থেকে ক্রিকেট

গরমের কারণে ডিপিএলের সূচিতে পরিবর্তন চান সুজন

প্রচণ্ড গরম, কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষের জনজীবন। রমজান মাসে এই গরমে রোজাদারদের জন্য আরও বেশি অসহনীয়। আবহাওয়া অফিস বলছে, এই গরম আরও কয়েক দিন অব‍্যাহত থাকবে। এর মধ্যে চলছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। এমন গরমের তীব্রতায় ক্রিকেট খেলা চালিয়ে যাওয়া বেশ কঠিন। এমনটাই দাবি, আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজনের।

রোববার (১৬ এপ্রিল) দলের ম্যাচ শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির এই পরিচালক জানান, আমি ছেলেদেরকে ধন্যবাদ দেই, আম্পায়ারদেরও দেই; যারা এ গরমে ম্যাচ পরিচালনা করছেন।

সুজন বললেন, খুবই কঠিন। কোনো সন্দেহ নেই যে, খুব কঠিন। এ গরমে এটা এত সহজ না। ছেলেরা আজকে বারবার অভিযোগ করছিল যে অনেক গরম মাঠের ভেতর। কিন্তু কিছু করার নেই। এটা সবাই দেখছে না গরম, সবাই আমরা ফিল করছি, রেকর্ড পরিমাণ গরম বলছে, আবহাওয়া অধিদপ্তর থেকে ৫৮ বছরের।

জাতীয় দলের এই ডিরেক্টরের মতে, ২০ ওভার হলেও কথা ছিল না, ৫০ ওভারের খেলা, লম্বা সময় খেলা হয়। এরপর আমরা একদিন পরপর বা দুদিন পরপর ম্যাচ খেলছি। এটা সহজ নয় যে, সপ্তাহে আপনি তিনটি ম্যাচ খেলছেন। আমার মনে হয়, আমরা যদি চেষ্টা করি কোনোভাবে আমরা ক্যালেন্ডারের অন্য কোনো ফাঁকে এটা দিতে পারি কি না। কারণ, এ সময় ক্রিকেট থেকে আমাদের ওয়ানডে দল নির্বাচন হয়, অনেক ছেলের পারফরম্যান্স গুরুত্বপূর্ণ।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন