আর্কাইভ থেকে দেশজুড়ে

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু

মুন্সীগঞ্জের মাওয়াপ্রান্ত দিয়ে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ৬টায় মোটরসাইকেল চলাচল শুরু হয়। জাজিরা টোল প্লাজার ব্যবস্থাপক কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্র থেকে জানা গেছে, সোমবার (১৭ এপ্রিল) বরিশালের ভোলা থেকে শিমুলিয়া ঘাটে পৌঁছায় ফেরি কলমিলতা ও কুঞ্জলতা। পরদিন মঙ্গলবার সকাল থেকে বুধবার (১৯ এপ্রিল) সন্ধ্যা ৬টা পর্যন্ত মোটরসাইকেল ও যাত্রী নিয়ে শিমুলিয়া ও সাত্তার মাদবর-মঙ্গলমাঝির ঘাটে চলাচল শুরু করে ফেরি দুটি। বৃহস্পতিবার (২০ এপ্রিল) থেকে সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় ফেরিতে কোনো মোটরসাইকেল আরোহী যাত্রী হিসেবে পদ্মা পার হচ্ছেন না।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ও সাত্তার মাদবর-মঙ্গল মাঝির ঘাটের ব্যবস্থাপক জামাল বলেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় ফেরিতে কোনো গাড়ি বা যাত্রী নেই বলে ফেরি ঘাটে পড়ে রয়েছে। কর্তৃপক্ষ সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত কলমিলতা ও কুঞ্জলতা ঘাটেই থাকবে।

উল্লেখ্য, গেলো বছর পদ্মা সেতু সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়। কিন্তু সেতু উন্মুক্ত হওয়ার পরে দু’জন মোটরসাইকেল আরোহী নিহত ও বাইকারদের উচ্ছৃঙ্খলতার জন্য সেতু কর্তৃপক্ষ পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন