আর্কাইভ থেকে দেশজুড়ে

ট্রলারে বরফ বক্সে হাত-পা বাঁধা ছিল ১০ মরদেহ

কক্সবাজার জেলার নাজিরারটেক উপকূলে একটি ট্রলারের কোল্ডস্টোর থেকে আজ রোববার (২৩ এপ্রিল) বিকেলে ১০ জনের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। ট্রলারটির যেখানে মাছ সংরক্ষণের জন্য বরফের বক্স ছিল, সেই বক্সটি ভেঙে দেখা যায় হাত-পা বাঁধা মরদেহ।

কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুর রহমান বলেন, ট্রলারটি কোথা থেকে এসেছে সেটা এখনো জানা যায়নি। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানতে পারব। আপাতত কিছু বলা যাচ্ছে না।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকারিয়া জানান, স্থানীয়দের মাধ্যমে প্রথমে আমরা খবর পাই। পরে পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই। দেখতে পাই একটি ট্রলার। ট্রলারটির যেখানে মাছ সংরক্ষণের জন্য বরফের বক্স ছিল, সেই বক্সটি ভেঙে দেখা যায় হাত-পা বাঁধা মরদেহ। মরদেহগুলো প্রায় অর্ধগলিত।

এ বিষয়ে কক্সবাজার পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর আকতার কামাল বলেন, সাগরে ভাসা একটি ট্রলার দেখে কূলে ফেরত অপর ট্রলার বিশেষ ব্যবস্থায় টেনে ট্রলারটি শনিবার ভোরেই নাজিরারটেক মোহনার তীরে নিয়ে আসে। ভাটা হবার পর সন্ধ্যায় কোল্ডস্টোর চেক করতে গিয়ে মানুষের পা দেখতে পাওয়া যায়। তখনই পুলিশকে খবর দেয়া হয়। রাতে সদর থানা পুলিশ ঘটনাস্থলে আসে। আজ সকাল হতে ফায়ার সার্ভিসকর্মীদের সহযোগিতায় মরদেহ গুলো উদ্ধার শুরু করে।

কক্সবাজার দমকল বাহিনীর স্টেশন ইনচার্জ মোনায়েম বিল্লাহ জানান, বিকেল সাড়ে তিনটা পর্যন্ত ট্রলারটির কোল্ডস্টোর থেকে ১০ জনের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, উদ্ধার হওয়া লাশগুলোর সব কটি বিকৃত হয়ে গেছে। এর মধ্যে ছয়জনের

এ সম্পর্কিত আরও পড়ুন