আর্কাইভ থেকে দেশজুড়ে

ফুলবাড়ী ডিগ্রী কলেজের সুবর্ণজয়ন্তী উদযাপনে জাঁকজমকপূর্ণ প্রস্তুতি

দেশের উত্তরের জেলা কুড়িগ্রামের ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ফুলবাড়ী ডিগ্রী কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ২৭ এপ্রিল এক বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হবে। সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানকে ঘিরে ঐতিহ্যবাহী ফুলবাড়ী ডিগ্রী কলেজের সকল ভবনসহ পুরো এলাকা বাহারি বর্ণিল সাজে সজ্জিত করে তোলেন আয়োজক কমিটি। ইতো মধ্যেই সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে উপজেলার সদরের বিভিন্ন সড়ক ও সদরের বিভিন্ন স্থানে এখন সাজ সাজ রব। পুরো ডিগ্রী কলেজ যেন বাহারি ধরনের পোস্টার, ব্যানার, ফেস্টুন ও তোরণে রঙিন হয়ে উঠেছে।

এদিকে অসাধারণ আলোকসজ্জা এক পলক দেখার জন্য অনেকেই প্রিয়জন, বন্ধ-বান্ধবসহ পরিবার-পরিজন নিয়ে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ফুলবাড়ী ডিগ্রী কলেজে ছুঁটছেন। বিশেষ করে সন্ধার পরেই ফুলবাড়ী ডিগ্রী কলেজটি বাহারি আলোকসজ্জায় এক মনোমুগ্ধকর পরিবেশের সৃষ্টি হয়। আর এই মনোমুগ্ধকর মুহুর্তটি উপভোগ করতে সন্ধা থেকে গভীর রাত পর্যন্ত আনন্দ উপভোগ করেন দুর-দুরান্তর থেকে প্রতিষ্ঠানটির সাবেক ছাত্র-ছাত্রী ও বর্তমান ছাত্র-ছাত্রীরা। ছাত্র-ছাত্রী ছাড়াও কলেজটির মনোমুগ্ধকর দৃশ্য উপভোগ করার জন্য দুর-দুরান্তর থেকে আসা মানুষের ঢলেও মূখরিত হয়ে উঠে পুরো কলেজ ক্যাম্পাস। এ বারের ঈদের আনন্দটাও কাটেন এই প্রিয় ক্যাম্পাসে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, ফুলবাড়ী উপজেলার বিভিন্ন মোড়ে পোস্টার, ফেস্টুন ও ব্যানার ছেয়ে গেছে চারিদিক। উপজেলা সদরসহ ডিগ্রী কলেজ যাওয়া সড়কে কিছু দূর পরপর শোভা পাচ্ছে বাঁশের তৈরি স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাদের সুসজ্জিত রঙিন তোরণ।

এছাড়াও বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ড. দীপু মনি ও প্রাথমকি ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এম.পির আগমনে উপজেলায় বিরাজ করছে এক আনন্দঘন পরিবেশ। ফুলবাড়ী ডিগ্রী কলেজের সাবেক শিক্ষার্থী ও ফুলবাড়ী জছিমিয়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম এবং ফুলবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যুগান্তর প্রতিনিধি আব্দুল আজিজ মজনু জানান, ২৭ এপিল ফুলবাড়ী ডিগ্রী কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে দুইদিন ব্যাপী এক বর্ণাঢ্য আয়োজনে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত হবে। এই সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানকে ঘিরে ইতোমধ্যে কলেজ প্রাঙ্গণ বাহারি আলোকসজ্জায় আলোকিত হয়েছে। এ যেন এক মনোমুগ্ধকর দৃশ্য। এই মনোমুগ্ধকর দৃশ্যটি টানা দেড় সপ্তাহ ধরে ওই কলেজের হাজার হাজার শিক্ষার্থী উপভোগ করছেন। আসলেই রাতের দৃশ্যটি খুবই ভাল লাগে। প্রিয় কলেজে জাঁকজঁমকপূর্ণ ভাবে সুবর্ণজয়ন্তী উদযাপন হোক এ প্রত্যাশা দুই সাবেক শিক্ষার্থীর।

ঐতিহ্যবাহী ফুলবাড়ী ডিগ্রী কলেজের ৫০ বছর পূর্তি ও দুই ব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের আহবায়ক ও প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু ও সদস্য সচিব ফুলবাড়ী জছিমিয়া মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী জানান, সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে সব ধরণের কাজ শেষ। ২৭ এপ্রিল প্রধান অতিথি বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ড.দীপু মনি এবং বিশেষ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে দুইদিন ব্যাপী সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন।

এছাড়াও ওই দিন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. মোঃ মশিউর রহমান, কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এবং সাবেক এম.পি মোঃ জাফর আলী, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জুসহ অনেকেই উপস্থিত থাকবেন। বর্ণাঢ্য আয়োজনে সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানটি শান্তিপূর্ণ ভাবে উদযাপন করার লক্ষ্যে কুড়িগ্রাম জেলা প্রশাসক,পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসনসহ সকলের সহযোগীতা চেয়েছেন অধ্যক্ষ।

এ সম্পর্কিত আরও পড়ুন