আর্কাইভ থেকে এশিয়া

ভারতে মাওবাদীদের হামলায় ১০ পুলিশসহ নিহত ১১

ভারতের মধ্যাঞ্চলীয় রাজ্য ছত্তিশগড়ে মাওবাদীরা পুলিশের একটি গাড়িতে বোমা হামলা চালিয়েছে। এতে ১০ জন পুলিশ সদস্যসহ ওই গাড়ির চালক নিহত হয়েছেন। বিভিন্ন জনজাতি অধ্যুষিত রাজ্য ছত্তিশগড়ে মাওবাদীরা বেশ প্রভাবশালী। এই রাজ্যটি মাওবাদীদের অন্যতম ঘাঁটি বলেও পরিচিত। খবর সংবাদমাধ্যম এনডিটিভির।

বুধবার (২৬ এপ্রিল) দুপুরের দিকে রাজ্যের বাস্তার জেলার দান্তেওয়াদা এলাকায় ঘটেছে এ ঘটনা।

এনডিটিভির প্রতিবেদন অনুসারে, বুধবার ভোরের দিকে বাস্তার জেলার দান্তেওয়াদার একটি প্রত্যন্ত এলাকায় মাওপন্থী দমন ‘অপারেশনে’ গিয়েছিল ডিআরজির একটি ইউনিট। সেখান থেকে ফেরার পথে ঘটে এই বোমা হামলা। পুলিশের প্রাথমিক তদন্তে জানা গেছে, হামলায় ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ধরনের বোমা ব্যবহার করা হয়েছে।

গেলো কয়েক বছরে ছত্তিশগড়ের বিভিন্ন এলাকায় ডিআরজির সঙ্গে বেশ কিছু সংঘাত ঘটেছে মাওবাদীদের। সেসব সংঘাতে ডিআরজির সাফল্যও আছে।

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এক টুইটবার্তায় নিহতদের উদ্দেশে গভীর শোক জানিয়ে বলেন, দান্তেওয়েদার আরানপুর এলকায় মাওবাদীদের গোপন বৈঠকের খবর পেয়ে নকশালবিরোধী অপারেশনে গিয়েছিলেন ডিআরজি জওয়ানরা।

মন্ত্রী আরও বলেন, এই ঘটনা হৃদয় বিদারক। নিহতদের আত্মার শান্তি কামনা করছি এবং পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন