আর্কাইভ থেকে ক্রিকেট

লিটনের দেশে ফেরা, ঝুলছে বড় প্রশ্ন

আইপিএলে যোগ দেওয়ার আগে সাকিবের মতো লিটনকেও নাম প্রত্যাহার করে নেওয়ার অনুরোধ করেছিল কলকাতা নাইট রাইডারস। সাকিব নাম প্রত্যাহার করে নিলেও লিটন তা করেননি। অনেক বড় স্বপ্ন নিয়ে প্রথমবারের মতো আইপিএল খেলতে গিয়েছিলেন বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

সুযোগও পেয়েছিলেন মাত্র এক ম্যাচের জন্য। তবে ব্যাটিং ব্যর্থতার থেকেও বাজে উইকেট কিপিং এর জন্য পড়েছিলেন তোপের মুখে। এরপর আর একাদশে সুযোগ দেওয়া হয়নি লিটনকে। অথচ সুনিল নারাইন আন্দ্রে রাসেলরাও একের পর এক ম্যাচ ব্যর্থ হয়েও সুযোগ পেয়ে যাচ্ছিলেন একাদশে। ভারতীয় কিছু গণমাধ্যমের ভাষ্য ছিল নারাইনের জায়গায় লিটনকে আবারও সুযোগ দেওয়া উচিত। এক ম্যাচে তাঁকে বিচার করাটা মূর্খতা হবে। তবে কলকাতা কর্তৃপক্ষ তা করেনি।

শনিবার ঘরের মাঠ ইডেন গার্ডেনসে গুজরাত টাইটান্সের বিপক্ষে ম্যাচ আছে কলকাতার। শুক্রবার দুপুরের দলটির প্রাকটিস জার্সি গায়ে অনুশীলনের ছবিও ফেসবুকে পোস্ট করেছিলেন লিটন। লিখেছিলেন আমি “কেকে আর” কিন্তুর এর পর পরেই খবর আইপিএল ছেড়ে দেশে ফিরে এসেছেন তিনি। কলকাতা দলের মিডিয়া বিভাগ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, জরুরি পারিবারিক কারণে বাংলাদেশে ফিরে যেতে হয়েছে লিটনকে।

তবে হঠাৎ করে লিটন দেশে ফেরায় অনুমিত ভাবেই বলা যায় কলকাতার পরিকল্পনায় যে তিনি নেই সেটি বুঝতে পেরে হয়তো ফিরে আসছেন বাংলাদেশে। ৫ মে পর্যন্ত লিটনের অনুমতি ছিল আইপিএল খেলার। তাঁর আগে পহেলা মে বাংলাদেশ ক্রিকেট দল দেশ ছাড়বে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার উদ্দেশে। লিটন কি এর মঝে আবারও কলকাতায় যাবেন না কি জাতীয় দলের হয়ে ইংল্যান্ডে উড়াল দেবেন থেকে যাচ্ছে সেই প্রশ্ন! তাঁর থেকে বড় প্রশ্ন আব্দুর রাজ্জাক, মোহাম্মদ আশরাফুল, মাশরাফি মরতোজাদের মতো ঐ এক ম্যাচেই থমকে গেল লিটন কুমার দাসের আইপিএল ক্যারিয়ার!

 

এ সম্পর্কিত আরও পড়ুন