আর্কাইভ থেকে ক্রিকেট

নারিন দলের কোনো কাজে আসছে না: ভন

আইপিএলের চলতি আসর একদম ভালো যাচ্ছে না কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর)। এখন পর্যন্ত ৯টি ম্যাচ খেলে ৬ টিতেই হেরেছে। পয়েন্ট টেবিলের অবস্থাও শোচনীয়। এতে প্লে-অফে ওঠার আশা ক্রমশ ক্ষীণ হয়ে আসছে কলকাতার।

ফ্র্যাঞ্চাইজিটির ধারাবাহিক বাজে পারফরম্যান্সের দোষ অনেকে দিচ্ছেন দলটির ক্যরেবিয়ান দুই ক্রিকেটার আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে। দুজনেই চলতি আসরে খুব একটা সুবিধা করতে পাচ্ছেন না। লাগাতার অফ ফর্মের কারণে ম্যাচ উইনারদের প্রতি আস্থাও হারিয়েছে কেকেআর ফ্যানরা। ২ জনকে দল থেকে বাদ দেওয়ার দাবিও জানিয়েছেন অনেকেই। তবে এই দুই ক্যারিবিয়ানের ওপর এখনই আস্থা হারাচ্ছেন না কেকেআর কোচ পণ্ডিত।

এর মধ্যেই জনপ্রিয় ক্রিকেট সংবাদ মাধ্যম ক্রিকবাজের এক অনুষ্ঠানে ইংলিশ ক্রিকেটার ভন বললেন, নারিন দলের কোনো কাজে আসছে না, কলকাতার উচিৎ নারিনকে বাদ দেওয়া। যদিও রাসেলের প্রশংসা করেছেন তিনি।

ভন বলেন, ‘কলকাতা তাদের ওপেনিং কম্বিনেশন পেয়েছে এবং তারা দুজনেরই (রয়-গুরবাজ) খেলার ধরণ একই। যেটা বিধ্বংসী জুটি। গুরবাজ আজ দারুণ খেলেছে। সে তার জাতীয় দলের সতীর্থ রশিদ খানকে পাড়ার জুনিয়র লেগ স্পিনারের মতো ট্রিট করেছে। সে (গুরবাজ) মাঠের চতুর্দিকে খেলেছে। রাসেলকেও ভালো খেলতে দেখে ভালো লাগছে।’

ওপেনিং পজিশন নিয়েও নারিনকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তবে তা কোন কাজে আসেনি। তাই তো ভনের বক্তব্য, ‘আমার কাছে সহজ বিষয় হচ্ছে রয় দলের জন্য রান করছে। গুরবাজও ভালো খেলল। বিদেশিদের মধ্যে তারা দুজনেই ভালো খেলছে। কিন্তু নারিন দলের কোনো কাজে আসছে না। তাকে বাদ দেয়া উচিত। হ্যা, একসময়ে সে দলে অবদান রেখেছেন কিন্তু এখন পারছে না।’

এ সম্পর্কিত আরও পড়ুন