আর্কাইভ থেকে ফুটবল

বাফুফে কর্তাদের ডোপ টেস্ট করাতে বললেন সুমন

বাফুফের কর্তাদের যদি ডোপ টেস্ট করানো হতো তাহলে কারো চাকরী থাকতো না বলে মন্তব্য করছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। সালাউদ্দিন মানসিকভাবে অসুস্থ, তার চিকিৎসা প্রয়োজন বলেও মন্তব্য করেছেন তিনি।

বুধবার (৩ মে) সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ‘বাবা’ নিয়ে সালাউদ্দিনের আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রসঙ্গে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ব্যারিস্টার সুমন বলেন, “পুলিশ বা বিভিন্ন ডিপার্টমেন্টে ডোপ টেস্টের ব্যবস্থা আছে। কেউ মাদকে আসক্ত থাকলে ডোপ টেস্টের মাধ্যমে তাঁকে চাকরীচ্যুত করা হয়। আমার বিশ্বাস বাফুফের কর্তাদের যদি ড্রপ টেস্ট করানো হতো তাহলে কেউ চেয়ারে বসে থাকতে পারতো না।”

সুমন আরও বলেন, ‘গতকাল সালাউদ্দিন সাংবাদিকদের বাবা নিয়ে অশালীন কথা বলেছেন। একটা মানুষ কতটা অসুস্থ হলে এ ধরনের কথা বলতে পারে। ফুটবলকে এগিয়ে নেওয়ার জন্য সাংবাদিকরা কাজ করে যাচ্ছে। আসলে কাজী সালাউদ্দিন অসুস্থ মানসিকতার মানুষ। তার চিকিৎসা প্রয়োজন।’

সালাউদ্দিনের পদত্যাগের প্রসঙ্গে সুমন বলেন, এ ধরনের অসুস্থ মানুষ ফুটবল ফেডারেশনের সভাপতি থাকা উচিত না। সে কতটা অসুস্থ আমি নিরুপণ করতে পারব না। তবে নষ্ট যে এ ব্যাপারে আমি নিশ্চিত।

এর আগে গতকাল মঙ্গলবার বাফুফে কার্যালয়ে নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আগে সহকর্মীদের সঙ্গে সালাউদ্দিনকে সাংবাদিকদের বাবা-মা নিয়ে কটাক্ষ করতে শোনা যায়।

 

এ সম্পর্কিত আরও পড়ুন