আর্কাইভ থেকে বাংলাদেশ

গাড়িচাপায় মৃত্যুর বিষয়ে যে নিদের্শ দিলেন মেয়র আতিক

রাজধানীর পান্থপথ এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়ির চাপায় এক সংবাদকর্মীর মৃত্যুর ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে প্রতিষ্ঠানটি। ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলামের নির্দেশনায় এ কমিটি করা হয়।

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ তাজুল ইসলাম সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সড়ক দুর্ঘটনার বিষয়ে সরেজমিনে তদন্ত করে তিন কার্যদিবসের মধ্যে সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন দাখিলের জন্য ডিএনসিসির পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সড়ক দুর্ঘটনার বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলামের নির্দেশনা মোতাবেক তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

এতে বলা হয়, তদন্ত প্রতিবেদন প্রাপ্তির পর ডিএনসিসির পক্ষ থেকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস. এম. শরিফ-উল ইসলামকে আহ্বায়ক এবং মহাব্যবস্থাপক (পরিবহন) মোঃ মিজানুর রহমানকে সদস্য সচিব করে তদন্ত কমিটিটি গঠন করা হয়। এই কমিটিতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আবুল হাসনাত মোঃ আশরাফুল আলমকে সদস্য করা হয়েছে।

ইতোমধ্যে ডিএনসিসির মেয়রের পক্ষ থেকে নিহতের পরিবারকে প্রয়োজনীয় সহায়তার উদ্যোগ নেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন