আর্কাইভ থেকে দেশজুড়ে

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা, পলাতক আসামি গ্রেপ্তার

প্রধানমন্ত্রী গাড়িবহর হামলা মামলার ৭ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল মালেককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আসামি আব্দুল মালেক সাতক্ষীরা জেলার কলারোয়া থানার বাসিন্দা।

মঙ্গলবার (৯ মে) গভীর রাতে সাতক্ষীরা সদর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৬ সাতক্ষীরা কোম্পানির কমান্ডার মেজর গালিব।

তিনি জানান, ৩০ আগস্ট ২০০২ সালে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনা একজন ধর্ষিতাকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। ভুক্তভোগীকে সান্ত্বনা দিয়ে ফেরার পথে সাতক্ষীরা জেলার কলারোয়া থানা এলাকায় কতিপয় সন্ত্রাসী পথরোধ করে তাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাত বোমাসহ গাড়িবহরে হামলা চালায়। গ্রেপ্তারকৃত আসামি আব্দুল মালেক উক্ত অপরাধীদের মধ্যে অন্যতম। সে তার সহযোগীদের নিয়ে প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। ফলে ১০ থেকে ১২ জন নেতাকর্মী গুরুতর আহত হন। আসামি আব্দুল মালেক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্নস্থানে দীর্ঘদিন পালিয়ে বেড়িয়েছে।

মামলার বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় চলতি বছর ১৮ এপ্রিল সাতক্ষীরা স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিজ্ঞ বিচারক আসামি আব্দুল মালেকসহ ৪৮ জনকে সাজা প্রদান করেন। এরই ধারাবাহিকতায় ৯ মে রাতে র‍্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে। আসামিকে কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন