আর্কাইভ থেকে দেশজুড়ে

লেখক মুশতাক আহমেদ হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

কারাবন্দী অবস্থায় লেখক ও কলামিস্ট মুশতাক আহমেদ কে হত্যার প্রতিবাদে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৭ ফেব্রুয়ারী) বেলা ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

একই ব্যানারে তারা ডিজিটাল সিকিউরিটি কালো আইন বাতিলের দাবী ও ঢাকায় আন্দোলনরত ছাত্র জনতার উপর রাষ্ট্রীয় হামলা ও গ্রেফতারের প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ করে।

বাসদ বরিশাল জেলা শাখার সদস্য কাজল দাসের সভাপতিত্বে  সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় কবি ও লেখক হেনরি স্বপন, বরিশাল জেলা বাসদের সাংগঠনিক সম্পাদক সুজন আহমেদ, শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক নুরুল হকসহ বিভিন্ন নেতাকর্মী। 

এসময় বক্তরা বলেন, লেখক মুশতাক আহমেদকে পরিকল্পিতভাবে কারাবন্দী অবস্থায় হত্যা করা হয়েছে। কেননা তাকে হয়রানী করার জন্য বিভিন্ন মামলা দিয়ে ফাঁসানো হয়েছে। এছাড়াও তার জামিন আবেদন পরিকল্পনা করে বার বার নাকচ করে দিয়েছেন। অবশেষে তাকে কারাবন্দী অবস্থায় হত্যা করা হয়। এই হত্যাকান্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের বাদী জানান বক্তরা। 

সমাবেশ শেষে সদর রোড থেকে বের হওয়ার বিক্ষোভ মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, ঢাকার রমনা মডেল থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত বছরের ৬ মে ঢাকা জেলে এবং পরে ২৪ আগস্ট থেকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন লেখক মুশতাক আহমদ। গত বৃহস্পতিবার রাতে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পর মারা যান।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন