আর্কাইভ থেকে ক্রিকেট

আফগান সিরিজেও সাকিবকে নিয়ে অনিশ্চিয়তা

আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ নিতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। শুরুতে সাকিবের আঙুলের ব্যথা নিয়ে তেমন কোনো শঙ্কা দেখা না দিলেও এবার আসলো খারাপ সংবাদ।

বিশ্বসেরা অলরাউন্ডারকে অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম নিশ্চিত করেছেন এ তথ্য। তিনি জানান, সাকিব ডান-হাতের তর্জনীর ডগায় আঘাত পেয়েছেন। এক্স-রে রিপোর্টে দেখা গেছে, সাকিবের ওই আঙুলের ডগায় চিড় ধরেছে। যা থেকে সেরে উঠতে কমপক্ষে ৬ সপ্তাহ সময় লাগবে।

কিছুদিন পরেই ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ। সাকিব ৬ সপ্তাহের জন্য ছিটকে যাওয়ায় এ সিরিজও টিম ম্যানেজমেন্টকে ভোগাবে। আর সাকিব ইনজুরি থেকে সেরে ওঠার পর পুনর্বাসন প্রক্রিয়াতেও বেশ কয়েকদিন সময় লাগতে পারে। তাই আফগানদের বিপক্ষে টেস্টে বিশ্বসেরা এ অলরাউন্ডারের খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

১৪ জুন থেকে ১৭ জুলাই হবে আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজটি। ১৪ থেকে ১৮ জুন হবে একমাত্র টেস্ট ম্যাচ। জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলামের পর্যবেক্ষণ অনুযায়ী, ততদিনে আঙুলের চিড় সারবে না। সে ক্ষেত্রে পুরো জুন মাসই চোট পরিচর্যা করে যেতে হবে সাকিবকে। জুলাই মাসের প্রথম দিকে হয়তো ব্যাট হাতে নিতে পারবেন। নেটে জড়তাহীন এক-দুটি সেশন অনুশীলন করতে পারলে ওয়ানডে আর টি২০ সিরিজ খেলতে পারেন।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন