আর্কাইভ থেকে বিনোদন

বাংলা চলচ্চিত্র একজন অভিভাবক হারালো: জায়েদ খান

বাংলা চলচ্চিত্রের অভিনেতা, বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা-১৭ সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের শূন্যতা পূরণ হওয়ার নয় বলে মন্তব্য করেছেন চিত্রনায়ক জায়েদ খান। মঙ্গলবার (১৬ মে) সকাল সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আট নম্বর ফটকে তার মরদেহ গ্রহণের সময় তিনি এ কথা বলেন।

এর আগে সকাল ৭টা ৫০ মিনিটে সিঙ্গাপুর থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার একটি ফ্লাইটে ফারুকের মরদেহ দেশে পৌঁছে। পরে সকাল ৮টা ১৫ মিনিটে আট নম্বর ফটক দিয়ে তার মরদেহ বের করা হয়।

জায়েদ খান গণমাধ্যমকে বলেন, ফারুক ভাই যে সময় যাওয়ার কথা, সে সময় তিনি মারা যাননি। সম্প্রতি তিনি অনেকটাই সুস্থ ছিলেন। কিন্তু এর মধ্যে হঠাৎ তিনি অসুস্থ হয়ে যান। চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরে মারা যান। এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখ এবং বেদনার।

তিনি বলেন, ফারুক ভাই ছিলেন বাংলা চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্র। আমাদের প্রিয় অভিভাবক। যে কোনো বিপদে আপদে তাকে আমরা সব সময় পেয়েছি। আজ তার মৃত্যুতে আমরা অভিভাবক হারালাম। এ শূন্যতা পূরণ হওয়ার নয়।

বিমানবন্দর থেকে ফারুকের মরদেহ তার উত্তরার বাসায় নেয়া হবে জানিয়ে জায়েদ খান বলেন, বেলা ১১টার দিকে ফারুকের মরদহ উত্তরার বাসা থেকে তাকে কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হবে। সেখানে সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানাবেন। বাদ জোহর তার প্রিয় প্রাঙ্গণ এফডিসিতে জানাজা অনুষ্ঠিত হবে। এফডিসিতে চলচ্চিত্র জগতের সবাই তাকে শ্রদ্ধা জানাবেন। পরে তার সংসদীয় আসন (ঢাকা-১৭) গুলশানের একটি মসজিদে আরেকটি জানাজা হবে।

ফারুক পাঠান সিঙ্গাপুরের স্থানীয় সময় গতকাল সোমবার (১৪ মে) সকাল ১০টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন