আর্কাইভ থেকে জাতীয়

একমাত্র ঢাকা দক্ষিণ সিটি সবচেয়ে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান: তাপস

উদ্দেশ্য ছিল সুশাসিত ও দুর্নীতিমুক্ত ঢাকা দক্ষিণ সিটি দাঁড় করানো। এই তিন বছরে আজকে বলতে পারি, একমাত্র ঢাকা দক্ষিণ সিটি সবচেয়ে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান। কারণ, প্রথম দিন থেকেই দুর্নীতির বিরুদ্ধে আমরা ‘শূন্য সহনশীল’। বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৬ মে) দায়িত্ব গ্রহণের তৃতীয় বর্ষপূর্তিতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, বাংলাদেশের সব সরকারি সংস্থা, সরকারি অধিদপ্তর যা আছে, তার মধ্যে একমাত্র ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সবচেয়ে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান।

ঢাকা দক্ষিণ সিটির মেয়র বলেন, দুর্নীতির লেশমাত্র গন্ধ পেলেই কঠোরভাবে আঘাত হানি। এতে সিটি করপোরেশন দুর্নীতিমুক্ত হয়েছে। ঢাকাবাসীর আস্থা বেড়েছে। সুশাসন প্রতিষ্ঠায় নতুন নিয়োগের মাধ্যমে জনবল বাড়ানো হয়েছে। তাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ, অঙ্গীকারবদ্ধ এবং দায়বদ্ধতা নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও বলেন, ঢাকা দক্ষিণ সিটিকে সুশাসিত নগর প্রতিষ্ঠানে রূপান্তর করা হয়েছে। করপোরেশনের কোথাও আর কোনো দুর্নীতির আখড়া সৃষ্টি হতে দেব না। করপোরেশনের যেসব শাখায় দুর্নীতির আখড়া ছিল, সেগুলো ভেঙে দেওয়া হয়েছে। পরিবহনচালক, পরিচ্ছন্নতাকর্মী এবং রাজস্ব বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের চক্র ভেঙে দেয়া হয়েছে।

মেয়র তাপস আরও বলেন, তিন বছরে ৩৪ একর জায়গা দখলমুক্ত করা হয়েছে। যে সম্পত্তির বাজারমূল্য প্রায় ৩ হাজার ১০০ কোটি টাকা। এখন যেকোনো দখলদার দখলের আগে কমপক্ষে তিনবার চিন্তা করে। প্রতি সপ্তাহের বুধবার আমি যখন বিভিন্ন ওয়ার্ড পরিদর্শনে যাই, তখন দখলদারেরা আতঙ্কে থাকে। আমি স্পষ্ট করে বলতে চাই, দক্ষিণ সিটিতে অবৈধ দখলদারদের সময় শেষ।

ফজলে নূর তাপস বলেন, মশকনিধনে আমরা যে কর্মপরিকল্পনা নিয়েছি, বছরব্যাপী মশকনিধন কর্মপরিকল্পনার আওতায় আমরা ঢাকাবাসীকে সুফল দিতে পারছি। আমাদের মশকনিধন কার্যক্রম এখন বছরব্যাপী, যেখানে এক দিনও কোনো ব্যত্যয় হওয়ার আর কোনো সুযোগ নেই। অগ্রিম সব কর্মপরিকল্পনা নিয়ে থাকি। কীটনাশক আমদানি, মানসম্পন্ন কীটনাশক ব্যবহার, জনবল যান যন্ত্রপাতি নিয়ন্ত্রণ ও মজুত আমরা নিশ্চিত করি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন