আর্কাইভ থেকে ক্রিকেট

টি-টোয়েন্টিতেও পাকিস্তানের কাছে হারলো বাংলাদেশ

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের কাছে টেস্ট ও ওয়ানডে সিরিজ হারের পর একমাত্র টেস্ট ম্যাচেও হারলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ঘরের মাঠে পাকিস্তান যুবাদের কাছে কোনো পাত্তাই পেল না বাংলাদেশের যুবারা। একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে ৪ উইকেটে পরাজয় বরণ করেছে বাংলাদেশ।

আজ  বুধবার (১৭ মে) রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ওপেনিং করতে নামা জিসান আলমের ঝোড়ো ব্যাটিংয়ে বাংলাদেশ বেশ ভালো শুরু পায় বাংলাদেশ। ২৬ বলে ৫২ রানের জিসানের ইনিংসের বিপরীতে আরেক ওপেনার মাইনুল ইসলাম তন্ময় ছিলেন উলটো। ৩৩ বলে মাত্র ২১ রান করেন তন্ময়। পরবর্তীতে আহরার আমিন ও আশিকুর রহমানের ব্যাটে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে  ১৫৯ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

জবাবে খেলতে নেমে শুরুতে আক্রমণাত্মক ব্যাটিং করেন পাকিস্তানি ওপেনার শামিল হোসাইন। তবে মির্জা সাদ বাইগ ও মুহাম্মাদ তাইফ আরিফ ফিরে গেলে কিছুটা চাপে পরে সফরকারীরা।

কিন্তু ৮৯ রানে ৩ উইকেট হারানোর পাকিস্তানকে আরাফাত আহমেদ একাই টানতে থাকেন। ওপেনার শামিল ও আরাফাত মিলে গড়েন ৫৬ রানের জুটি। ম্যাচের শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ৪ রান। সেই ওভারের প্রথম বলেই ৪ মেরে পাকিস্তানের জয় নিশ্চিত করেন আলি আশফান্দ।

 

এ সম্পর্কিত আরও পড়ুন