আর্কাইভ থেকে এশিয়া

মধ্যরাতের পর ইমরান গ্রেপ্তার হতে পারেন

আলোচিত আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিনে থাকা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান মধ্যরাতের পর গ্রেপ্তার হতে পারেন। জানিয়েছে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

বুধবার (১৭ মে) পাকিস্তানের সংবাদমাধ্যম আজ নিউজকে দেয়া সাক্ষাতকারে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার (১৮ মে) সংবাদমাধ্যম ডন’র দেয়া এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায় ।

ইমরান খানকে সেরা প্রতারক উল্লেখ করে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার জামিনের মেয়াদ শেষ হলে বুধবার (১৭ মে) মধ্যরাতের পর গ্রেপ্তার করা হতে পারে সাবেক প্রধানমন্ত্রীকে।

মন্ত্রী আরও বলেন, আদালত থেকে ইমরান খান যে ছাড় পেয়েছেন তা দীর্ঘ সময়ব্যাপী নয়। তাকে সুরক্ষা দেয়ার জামিনের মেয়াদ শেষে গ্রেপ্তার হবেন তিনি।

রানা সানাউল্লাহ বলেন, কারাগারকে ভয় পেলে ইমরান খানের চলবে না। ইমরান খানের পিটিআই দল যখন ক্ষমতায় ছিল তখন বিরোধী দলে থাকা তাদের নেতাকর্মীরা রাজনৈতিকভাবে নির্যাতিত হয়েছে এমনটি উল্লেখ করে এ মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে বুধবার (১৭ মে) সন্ধ্যায় সাবেক এই প্রধানমন্ত্রী দাবি করেন, পুলিশ লাহোরে তার বাসভবন জামান পার্ক ঘিরে রেখেছে। যেকোনও সময় তাকে গ্রেপ্তার করে হেফাজতে নিয়ে যেতে পারে।

সন্ধ্যায় জাতির উদ্দেশে ইউটিউব লাইভে দেয়া ভাষণে তিনি এই দাবি করেন।

ভাষণে ইমরান খান বলেছেন, আরেকবার তাকে গ্রেপ্তারের জন্য তার বাসভবন ঘিরে রেখেছে পুলিশ।

তিনি দাবি করেছেন, হয়তো আবার গ্রেপ্তারের আগে এটিই আমার সর্বশেষ টুইট বার্তা।

ইমরান খান বলেন, আজ আমি ভয় পাচ্ছি পাকিস্তান ধ্বংসের পথে রয়েছে। আমি আশঙ্কা করছি, আজ যদি সুবিবেচনার চর্চা না হয় তাহলে আমরা হয়তো এমন এক পর্যায়ে পৌঁছে যেতে পারি, যেখান থেকে ফেরা সম্ভব নাও হতে পারে।

এর আগে গত ১২ মে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরান খানকে দু’সপ্তাহের জামিন দিয়েছিলেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। আদালতের সেই আদেশ অনুযায়ী এ মামলার প্রধান আসামি ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের জামিনের মেয়াদ ছিল ২৬ মে পর্যন্ত।

এ সম্পর্কিত আরও পড়ুন