আর্কাইভ থেকে বিনোদন

কান চলচ্চিত্র উৎসবে জনির চোখে জল!

তারকাসুলভ প্রত্যাবর্তনই বটে! গত বছর এই সময়টায় পারিবারিক ভাবে বেশ ধকল গিয়েছে হলিউড তথা বিশ্বের জনপ্রিয় এ তারকার জীবনে। এ কথা প্রায় সবারই জানা অনেক কঠিন পথ পেরিয়েছেন। সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের জন্য আদালত পর্যন্ত যেতে হয়েছিল তাকে। তবে ঠিক এক বছরের মাথায় তিনি ফিরে এলেন ফিনিক্স পাখির মতো। সিনেমায় তো বটেই, বিনোদনের বিশ্বমঞ্চে স্বমহিমায় প্রত্যাবর্তন করলেন হলিউড তারকা জনি ডেপ।

স্ত্রীর করা সব মামলায় জিতে সম্প্রতি আবারও কাজে মন দিয়েছেন। সাফল্যও মিলতে শুরু করেছে। তবে এবার এমন এক অভিজ্ঞতা হলো, যাতে কেঁদে ফেললেন হলিউড তারকা জনি ডেপ।

জনি ডেপ

৭৬তম কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল জনির নতুন ছবি ‘জেন ডু ব্যারি’। বায়োগ্রাফিক্যাল এই ড্রামা পরিচালক-প্রযোজক ফরাসি তারকা মায়েন। তিনিই নাম ভূমিকায় অভিনয় করেছেন। জনি হয়েছেন ফরাসি রাজা লুই। এই ছবি দেখেই টানা সাত মিনিট ধরে দাঁড়িয়ে হাততালি দিয়েছেন কান চলচ্চিত্র উৎসবের দর্শকরা। আর তা দেখেই কেঁদে ফেলেছেন জনি ডেপ। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে জনির সেই আবেগঘন মুহূর্তের ভিডিও।

সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হওয়া ওই ভিডিওতে মন্তব্য করেছেন অভিনেতার অসংখ্য অনুরাগী। নিজেদের প্রিয় তারকাকে ফের পর্দায় দেখে মুগ্ধ তারাও।

জনি ডেপ

ফরাসি রাজা লুইয়ের উপপত্নী ছিলেন জেন ডু ব্যারি। তাতে ম্যাডাম ডু ব্যারিও বলা হয়। এ কাহিনি ফরাসি রাজতন্ত্রের এক চর্চিত অধ্যায়। অনেক কষ্ট করেই ছবিটি তৈরি করেছেন মায়েন। অভিনেত্রী-পরিচালক জানান, একটা সময় ছবির জন্য কেউ টাকা দিতে রাজি ছিলেন না।

কিন্তু কষ্ট করে হলেও ছবি তৈরি করেছেন মায়েন। আর তাতে রাজা লুই হিসেবে অভিনয় করে প্রশংসা পেয়েছেন জনি। তিনি নিজেও বহুদিন পর পরিচালনায় হাত দিচ্ছেন। তৈরি করছেন ইটালির শিল্পী আমেদিও মোদিগিলানির বায়োপিক।

দক্ষিণ ফ্রান্সে ভূমধ্যসাগরের তীরে মঙ্গলবার (১৬ মে) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের আগে টানা দুই ঘণ্টা চলে লালগালিচায় তারকা-শিল্পী-কুশলীদের পদচারণা ও ফটোশুট। সাগরপাড়ের পালে দে ফেস্টিভ্যাল ভবনকে ঘিরে গোটা বিশ্ব থেকে আগত চলচ্চিত্র সংশ্লিষ্টদের আগ্রহ যেন উপচে পড়ছে। মধ্যরাতেও ভবনের সামনে মানুষের ভিড়।

জেন ডু ব্যারি-মুভি

উৎসবের প্রথম দিনেই পর্দায় ফিরছেন হলিউড তারকা জনি ডেপ। তার অভিনীত সিনেমা ‘জন দ্যু ব্যারি’ প্রথমবারের মতো কান উৎসবে প্রিমিয়ার হয়। একই দিনে ফ্রান্সেও সিনেমাটি মুক্তি পায়। ছবিটি পরিচালনা করেছেন মাওয়েন, যিনি সিনেমার মুখ্য নারী চরিত্রে জনি ডেপের বিপরীতে অভিনয় করেছেন। প্রিমিয়ারে উপস্থিত ছিলেন জনি ডেপ, মাওয়েন,এবং বেঞ্জামিন লাভেরে, পিয়েরে রিচার্ড, প্যাসকেল গ্রেগরি, মেলভিল পাউপাউড। সিনেমার গল্প কিং লুই ফিফটিন এবং নারী চরিত্র ‘ভুবেরনিয়ার’ এর সঙ্গে পরকীয়া স্ক্যান্ডাল নিয়ে গড়ে উঠেছে।

Johnny Depp went through so much and look at him coming back stronger than ever. Jeanne Du Barry receiving a seven-minute standing ovation at Cannes Film Festival today. Johnny, we all are so beyond proud of youpic.twitter.com/Mj8RSVqjXf

— Beb (@BowerxDepp) May 17, 2023

এ সম্পর্কিত আরও পড়ুন