আর্কাইভ থেকে এশিয়া

বাংলাদেশ-ভারত সম্পর্ক অনেক আন্তরিক: হাইকমিশনার

ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলোর সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। বিশেষ করে আসামের গুয়াহাটি মিশনসহ আমাদের সবকটি মিশন আন্তরিকভাবে চেষ্টা করে যাচ্ছে। বাংলাদেশ-ভারতের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি এবং সম্পর্ক উন্নয়নে আমরা আন্তরিক। বললেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

বৃহস্পতিবার (১৮ মে) সন্ধ্যায় সিলেটের তামাবিল স্থলবন্দর কর্তৃপক্ষের কনফারেন্স রুমে স্থানীয় প্রশাসন ও তামাবিল ব্যবসায়ী ও সুধিজনের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোস্তাফিজুর রহমান আরও বলেন, আসামের সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য, পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশে এবং সম্পর্ক উন্নয়নে ভারত মিশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলোর সঙ্গে আমাদের চমৎকার সম্পর্ক রয়েছে।

তিনি বলেন, সিলেট-ডাউকি-শিলং-হয়ে গুয়াহাটি পর্যন্ত বাস সার্ভিস পুনরায় চালুর উদ্যোগ নেয়া হয়েছে। আসামসহ উত্তর-পূর্ব রাজ্যের মানুষের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করা হয়েছে। বাংলাদেশ-ভারতের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে ব্যবসায়ীদের সব রকম সহযোগিতা করা হচ্ছে।

অনুষ্ঠানে ব্যবসায়ীরা তামাবিল, ভোলাগঞ্জ, সুতারকান্দি স্থলবন্দরের বিভিন্ন সমস্যার কথা জানান। বিভিন্ন পণ্য ও কৃষি যন্ত্রপাতি আসামসহ উত্তর-পূর্ব রাজ্যগুলোতে রপ্তানির বিষয়ে হাই কমিশনের সহযোগিতা কামনা করেন তারা।

এ সম্পর্কিত আরও পড়ুন