আর্কাইভ থেকে বাংলাদেশ

তথ্য প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে আগামীকালের মধ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার (৬ ডিসেম্বর) রাতে রাজধানীর নিজ বাসভবনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান। 

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অসৌজন্যমূলক বক্তব্য দেন ডা. মুরাদ। যা নিয়ে দেশজুড়ে সব মহলে সমালোচনার ঝড় ওঠে। পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কাদের বলেন, ‘এদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। আমি রাত ৮টায় প্রতিমন্ত্রী মুরাদকে বার্তাটি পৌঁছে দিয়েছি।’

মুরাদ হাসান জামালপুর-৪ আসনের সংসদ সদস্য। পেশায় চিকিৎসক এ রাজনীতিবিদ স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর আওয়ামী লীগ সরকার গঠন করলে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয় তাকে। পরে ২০১৯ সালের মে মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন তিনি।

সম্প্রতি বেগম খালেদা জিয়া ও তার পরিবারের একজন নারী সদস্যকে নিয়ে অশ্লীল মন্তব্য করলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় এবং ব্যাপকভাবে সমালোচিত হয়। এ ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল মুরাদ হাসানকে রাজনৈতিক দূরভিসন্ধিমূলক নারী ও বর্ণবিদ্বেষী বিকৃত মন্তব্য প্রত্যাহার করে জনসমক্ষে ক্ষমা চেয়ে পদত্যাগ করার আহ্বান জানিয়েছিলেন।

এ ঘটনায় বিএনপি সোমবার বিক্ষোভ মিছিল করে এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদের এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে আজ মন্তব্য করেছিলেন।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন