আর্কাইভ থেকে ক্রিকেট

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের বাংলাদেশ দল ঘোষণা

২০২২ সালের শুরুতে ওয়েস্ট ইন্ডিজে বসবে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ।এবার ‘ডিফেন্ডিং চ্যাম্পিয়ন’ হিসেবে বৈশ্বিক মঞ্চে খেলতে নামবে বাংলাদেশ। এর আগে সংযুক্ত আরব আমিরাতে গড়াবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। এই দুই মেগা টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টাইগার যুবাদের অধিনায়কত্বের আর্মব্যান্ড তুলে দেয়া হয়েছে স্পিন অলরাউন্ডার রাকিবুল হাসানের হাতে। তার ডেপুটি করা হয়েছে প্রান্তিক নওরোজ নাবিলকে। মূল দলের সঙ্গে সফরসঙ্গী হবেন আহসানুল হাবিব লিওন ও জিদান আলম। আর রিজার্ভ হিসেবে থাকছেন মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম ফেরদৌস, সাকিব শাহরিয়ার ও গোলাম কিবরিয়া।

গত আসরে শিরোপাজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের তিনজন রয়েছেন আগামী বছরের ইভেন্টে। তারা হলেন রাকিবুল, পেস অলরাউন্ডার তানজিম হাসান সাকিব ও প্রান্তিক।

বাংলাদেশের যুব বিশ্বকাপ দল
রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহঅধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, এস এম মেহেরব হাসান, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহযিবুল ইসলাম, আরিফুল ইসলাম মো. ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মণ্ডল, মো. আশিকুজ্জামান, তানজিম হাসান সাকিব ও নাইমুর রহমান নয়ন।

ট্রাভেল রিজার্ভ
আহসানুল হাবিব লিওন ও জিদান আলম।

স্ট্যান্ড বাই
মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম ফেরদৌস, সাকিব শাহরিয়ার ও গোলাম কিবরিয়া।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন