আর্কাইভ থেকে জাতীয়

খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে : ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আবারও সংকটাপন্ন হয়ে পড়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

আজ বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী ঐক্যজোটের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে মির্জা ফখরুল বলেন, তিনি আবারও সংকটাপন্ন হয়ে পড়েছেন, তার রক্তক্ষরণ হচ্ছে। আর দেরি না করে সুচিকিৎসার জন্য দ্রুত তাকে বিদেশে নেয়া প্রয়োজন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে এমন কোনো প্রযুক্তি নেই যার মাধ্যমে চিকিৎসকরা লিভার সিরোসিসের পুরোপুরি চিকিৎসা করতে সক্ষম হন। তারা বলেছেন, এটা এক দিনের বিষয় নয়, দীর্ঘ দিন ধরে এই রোগ হয়েছে এবংকারাগারে এবং হাসপাতালে তার কোনো চিকিৎসা হয়নি। 

তিনি বলেন, চিকিৎসকরা খুব পরিষ্কার করে বলেছেন খালেদা জিয়ার জীবন রক্ষা করার জন্য তাকে অতি দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো প্রয়োজন। সরকার প্রথম থেকেই এই বিষয়টাতে পুরোপুরি নেতিবাচক অবস্থান নিয়ে চিকিৎসার ব্যবস্থা করছেন না। আপনাদের মনে থাকার কথা, অত্যন্ত অসুস্থ অবস্থায় হেঁটে তিনি (খালেদা জিয়া) কারাগারে গিয়েছিলেন।

এ ছাড়া ও মির্জা ফখরুল বলেন, চিকিৎসার ব্যবস্থা করতে তাদের এত অনীহা কেন? তিনি যখন পুরান ঢাকার কারাগারে ছিলেন, তখনো তাকে চিকিৎসা দেওয়া হয়নি। বারবার বলার পরে যখন বোর্ড (মেডিকেল বোর্ড) করা হয়েছে, সেই বোর্ডেও তার সুচিকিৎসা হয়নি। পরবর্তীতে তার ব্যক্তিগত চিকিৎসকদের সুপারিশে যখন বিএসএমএমইউতে নিয়ে আসা হয়, তখন অনেক দেরি হয়ে গেছে। খালেদা জিয়াকে তারা তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে। 

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন