আর্কাইভ থেকে বলিউড

দীপিকার এক উত্তরে চুপ বলিউড কুইন!

কঙ্গনা রানাওয়াত ও দীপিকা পাড়ুকোন দু’জনেই বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। যদিও তাদের ক্যারিয়ার শুরু, যাত্রাপথ, সবটাই একেবারে ভিন্ন। তবে একটি বিষয়ে মিল রয়েছে দু’জনেরই। ইন্ডাস্ট্রির বাইরে থেকে এসে প্রতিষ্ঠা পেয়েছেন মায়ানগরীতে। এক কথায় দু’জনেই বহিরাগত।

তবে সময়ের সঙ্গে বদলেছে তাদের সম্পর্কের সমীকরণ। কখনও একে অপরের প্রশংসা করেছেন। আবার পরিস্থিতি বদলে যাওয়ায় তির্যক মন্তব্য করতেও ছাড়েননি একজন অন্যজনকে। তবে বহু বছর আগে এক বার প্রকাশ্যে বিবাদে জড়ান কঙ্গনা-দীপিকা!

দীপিকা পাড়ুকান

বেশ কয়েক বছর আগে এক সাক্ষাৎকারে দুই অভিনেত্রীকে জিজ্ঞেস করা হয়, টাকার জন্য কখনও ছবি করেছেন তারা? একবাক্যে উত্তর দেন দীপিকা। মুহূর্তের মধ্যে বলেন, ‘‘না কখনও তেমনটা করিনি।’’ উল্টো দিকে কঙ্গনা স্বীকার করে নেন যে তিনি স্রেফ টাকার জন্য বেশ কিছু ছবি করেছেন।

কঙ্গনা নিজের এই সিদ্ধান্তের সমর্থনে বলেন, আমার ক্যারিয়ারের দিকে চোখ রাখলে দেখবেন, ভাল খারাপ দু’ধরনের ছবিই করেছি। আসলে আমার তখন যা পরিস্থিতি সেই সময় দুটোই পথ হয়।

কঙ্গনা-দীপিকা

বিয়েবাড়ির অনুষ্ঠানে নাচা কিংবা অপেক্ষাকৃত খারাপ ছবি করা। আমি দ্বিতীয়টা বেছেছি। আসলে ভিড়ে আমার দমবন্ধ লাগে।

কঙ্গনার কথার মাঝেই হঠাৎ তাকে থামিয়ে দীপিকা বলেন, ‘‘আসলে একজন অভিনেতা কী ধরনের ছবি করছে তার উপরই ক্যারিয়ারটা দাঁড়িয়ে থাকে। আসলে অর্থ উপার্জনের হাজার একটা উপায় রয়েছে। তাই আমি কোনও দিনই শুধুমাত্র অর্থের জন্য কোনও ছবি করিনি কখনও। তাই আমি এমন কোনও ছবি করিনি যার জন্য আমাকে প্রশ্নের মুখে পড়তে হয়।’’

কঙ্গনা রানাওয়াত

এমনিতে কারও কাছে হার মানার পাত্রী নন কঙ্গনা। তবে দীপিকার কথার পাল্টা জবাব সেদিন দিতে পারেননি ‘বলিউডের কুইন’।

এ সম্পর্কিত আরও পড়ুন