আর্কাইভ থেকে বাংলাদেশ

ভারতে হেলিকপ্টার বিধ্বস্তে প্রতিরক্ষাপ্রধান গুরুতর দগ্ধ

ভারতের তামিলনাড়ুতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় দেশটির প্রতিরক্ষাপ্রধান ও সাবেক সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত গুরুতর আহত হয়েছেন। তাকে গুরুতর দগ্ধ অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) বেলা ১২টা ২০ মিনিটের দিকে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে দেশটির প্রতিরক্ষাপ্রধানসহ ১৪ সামরিক কর্মকর্তাকে বহনকারী এই হেলিকপ্টার বিধ্বস্ত হয়। দূর্ঘটনায় এখন পর্যন্ত ৫ জনের প্রাণহানি ঘটেছে।

পশ্চিমবঙ্গের বাংলা দৈনিক আনন্দবাজার বলছে, তামিলনাড়ুর কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। সেনা সর্বাধিনায়ককে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। হেলিকপ্টারে বিপিনের সঙ্গে ছিলেন স্ত্রী মধুলিকা; তার অবস্থাও আশঙ্কাজনক। 

কুন্নুরের জঙ্গলে দেশটির সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। গভীর জঙ্গলে ভেঙে পড়ার পরই কপ্টারে আগুন ধরে যায়। তামিলনাড়ুর নীলগিরির জেলা কালেক্টর প্রাথমিকভাবে এই দুর্ঘটনায় ৫ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

দেশটির অপর একটি সংবাদমাধ্যম বলছে, ভারতীয় বিমান বাহিনীর এমআই-১৭ ফাইভ মডেলের হেলিকপ্টারটি তালিমানাড়ুর সুলুর এলাকায় অবস্থিত সামরিক ঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই নীলগিরিতে বিধ্বস্ত হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন