আর্কাইভ থেকে বাংলাদেশ

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতের প্রতিরক্ষাপ্রধানসহ ১৩ জনের মৃত্যু

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতের প্রতিরক্ষাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতসহ ১৩ জনের প্রাণহানি ঘটেছে। এ দুর্ঘটনায় জীবিত একজনে অবস্থাও আশঙ্কাজনক। তার  শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে।

আজ বুধবার (৮ ডিসেম্বর)  বেলা ১২ টা ২০ মিনিটে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে তাদের বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়। খবর এনডি টিভি।

এই হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর প্রাথমিকভাবে সাত জনের প্রাণহানির তথ্য নিশ্চিত করা হয়েছিল। পরে ১৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়।

বিপিন রাওয়াতের স্ত্রীও এই হেলিকপ্টারে ছিলেন। তিনিও এ দুর্ঘটনায় মারা গেছেন।

এমআই-১৭ভি৫ মডেলের কপ্টারটিতে যে ১৪ জন ছিলেন, তার মধ্যে ৫ জন ক্রু এবং বাকি ৯ জন যাত্রী। এটি দেশটির বিমানবাহিনীর হেলিকপ্টার।

বুধবার তামিলনাড়ুর কুন্নুরে নীলগিরি জঙ্গলে আচমকাই ভেঙে পড়ে সেনার হেলিকপ্টার। অগ্নিদগ্ধ, গুরুতর আহত অবস্থায় বিপিন রাওয়তকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দেশটির এয়ার ফোর্স নিশ্চিত করেছে হেলিকপ্টারে আরোহী ১৪ জনের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে।

কৃষ্ণস্বামী নামে কুন্নুরের এক বাসিন্দা জানিয়েছেন, প্রথমেই একটি বিকট আওয়াজ পান তিনি। আওয়াজে চমকে উঠে ঘর থেকে বেরোতেই তার চোখে পড়ে একটি হেলিকপ্টার ধাক্কা মারল একটি গাছে। ধাক্কার অভিঘাতে মুহূর্তে আগুন জ্বলে যায় হেলিকপ্টারে। আগুনের গোলার মতো তা ধাক্কা মারে আরও একটি গাছে। কৃষ্ণস্বামীর দাবি, এই ঘটনা দেখে তারা হেলিকপ্টারের দিকে ছোটেন। যখন সেখানে পৌঁছন, দেখতে পান কয়েকজন দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। তাদের দেহের সিংহভাগই অগ্নিদগ্ধ।

এ সম্পর্কিত আরও পড়ুন