আর্কাইভ থেকে জাতীয়

সিআইপি পদকে ভূষিত হলেন হুমায়ুন কবির বাবলু

শিল্পখাতে বিশেষ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পরিচালক হুমায়ুন কবীর বাবলু। সোমবার ( ২২ মে) বিকেলে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আনুষ্ঠানিকভাবে তার হাতে সম্মাননা তুলে দেন কৃষিমন্ত্রী ডক্টর মো: আব্দুর রাজ্জাক।

অনুষ্ঠানে ২০২১ সালের জন্য ৪৪ জনকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি হিসেবে সম্মাননা দেয়া হয়। বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় আয় বাড়ানোসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ এ সম্মাননা প্রদান করা হয়।

এসময় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, মন্ত্রিপরিষদ সচিব মো: মাহবুব হোসেন ও এফবিসিসিআই’র প্রেসিডেন্ট মো: জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

সিআইপি হিসেবে নির্বাচিতরা একটি পরিচয়পত্র পাবেন। এই পরিচয় পত্রের মাধ্যমে তারা আগামী এক বছর জাতীয় ও সিটি করপোরেশনের অনুষ্ঠানে নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। ব্যবসা সংক্রান্ত কাজে ভ্রমণে বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার পাবেন। পাশাপাশি বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা এবং স্ত্রী, সন্তান ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে বিশেষ সুবিধা পাবেন।

আরও পড়ুন : অর্থনীতির অবদানে সিআইপি সম্মাননা পেলেন যারা

এ সম্পর্কিত আরও পড়ুন