আর্কাইভ থেকে দেশজুড়ে

স্বামী চান মেয়র হতে, স্ত্রী চান কাউন্সিলর

আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২১ জুন। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩৭৬ জন। নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময়সীমা মঙ্গলবার শেষ হয়েছে। এই ভোটযুদ্ধকে সামনে রেখে মনোনয়নপত্র দাখিল করছেন এক দম্পতি।

সিলেট নগরীর টিলাগড়ের বাসিন্দা সাবেক ছাত্রলীগ নেতা ও সিলেট সরকারি কলেজের সাবেক ভিপি আব্দুল হানিফ কুটু তার মনোনয়ন ফরম জমা দিয়েছেন মেয়র পদে। আর তার স্ত্রী সিসিকের বর্তমান কাউন্সিলর (সংরক্ষিত-৭) নাজনীন আক্তার কণা আবারও একই পদের জন্য মনোনয়নপত্র দাখিল করেছেন।

এরমধ্যে দলীয় প্রতীকের প্রার্থী চারজন। আর স্বতন্ত্র সাত প্রার্থীর একজন আব্দুল হানিফ কুটু।

একই ঘরে দুজন প্রার্থী হওয়ার বিষয়টি কীভাবে দেখছেন জানতে চাইলে নাজনীন আক্তার কণা বলেন, আমার স্বামী আমার বিয়ের আগে থেকে রাজনীতির সঙ্গে জড়িত। তিনি মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। আর আমি কাউন্সিলর পদে। এটি সম্পূর্ণ তার ব্যক্তিগত বিষয়। উনি ৪২টি ওয়ার্ডে উনার কার্যক্রম চালাবেন আর আমি আমার ওয়ার্ডে।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ১১ জন এবং নগরীর ৪২টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ৩৬২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তাদের মধ্যে মেয়র প্রার্থী ১১ জন এবং সাধারণ কাউন্সিলর প্রার্থী ২৮৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ছাড়া সংরক্ষিত ১৪টি আসনের কাউন্সিলর পদে ৯৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দিয়েছন ৮৯ জন

এ সম্পর্কিত আরও পড়ুন