আর্কাইভ থেকে ক্রিকেট

ফুটবল ঈশ্বরের চুরি যাওয়া ঘড়ি ভারত থেকে উদ্ধার

ফুটবল ঈশ্বর খ্যাত ৮৬’র বিশ্বকাপ জয়ী প্রয়াত আর্জেন্টিনা অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা দুই হাতে দামি ব্র্যান্ডের দুটি ঘড়ি পরতেন এটি কম বেশি সবারই জানা। তার একটি হাতঘড়ি চুরি হয়েছিল দুবাই থেকে। যার মূল্য ছিল প্রায় ২৩ লাখ টাকা। 

অবশেষে হারিয়া যাওয়া সেই ঘড়ি শনিবার (১১ ডিসেম্বর) ভোর ৪টার দিকে ভারতের আসাম রাজ্যের সিবসাগর জেলা থেকে উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। সেই সঙ্গে অভিযুক্তকেও গ্রেপ্তার করা হয়। আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মা এ খবর নিশ্চিত করেছেন।

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা লিখেন, আন্তর্জাতিক সহযোগিতায় আসাম পুলিশ অভিযান চালিয়ে কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার চুরি যাওয়া ঘড়ি উদ্ধার করেছে। ওয়াজিদ হুসেন নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এদিকে আসাম পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, দুবাই পুলিশের কাছ থেকে তারা খবর পায় যে ব্যক্তি ম্যারাডোনার ঘড়ি চুরি করেছেন তিনি আসামে লুকিয়ে রয়েছেন। সেই খবর পেয়ে তারা খোঁজ শুরু করে। শেষ পর্যন্ত শনিবার ভোর ৪টার দিকে শিবসাগর জেলায় ওয়াজিদের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে ওই দুষ্প্রাপ্য ও দামি ঘড়িটিও উদ্ধার হয়।

কিন্তু ম্যারাডোনার স্বাক্ষর করা ঘড়িটি অভিযুক্ত ওয়াজিদের হাতে কিভাবে পৌঁছাল? এ বিষয়ে আসাম পুলিশ জানিয়েছে, দুবাইয়ের যে কোম্পানি ম্যারাডোনার স্বাক্ষর করা বিভিন্ন জিনিস সংরক্ষণ করে থাকে সেখানেই নিরাপত্তারক্ষীর কাজ করতেন ওয়াজিদ। 

জানা যায়, সেই ঘড়িটি চুরি করে চলতি বছর আগস্টে অসামে পালিয়ে আসেন ওয়াজিদ। তবে সেটি বিক্রি করতে পারেননি তিনি। এরপরই দুবাই পুলিশের সঙ্গে যোগাযোগ করে ওয়াজিদকে গ্রেপ্তার করতে সফল হয় আসাম পুলিশ।

শিবসাগরের পুলিশ সুপার রাকেশ রৌশন জানান, গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাতে আমরা তল্লাশি অভিযান শুরু করি। আজ ভোরে শ্বশুরবাড়ি থেকে গ্রেপ্তার করা হয় ওয়াজিদ হুসেনকে। উদ্ধার করা হয় সেই হাবলট ব্র্যান্ডের ঘড়িটিও। পুরো ঘটনাই এখন তদন্ত করা হচ্ছে।

সূত্র: আনন্দবাজার।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন