আর্কাইভ থেকে দেশজুড়ে

রোগীর পেটে ১৫টি কলম

সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে আব্দুল মোতালেব (৩৫) নামে এক রোগীর পেট থেকে ১৫টি কলম বের হওয়ার ঘটনা ঘটেছে। এই কঠিন কাজটি করেছে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগ। চিকিৎসকেরা জানিয়েছেন, ওই ব্যক্তি মানসিক রোগী। তিনি কলম খেয়ে ফেলেছিলেন।

শনিবার (২৭ মে) রাত সাড়ে ১০টায় এ তথ্য নিশ্চিত করেন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের পরিচালক ডা: সায়ফুল ফেরদৌস মুহাম্মদ খায়রুল আতাতুর্ক।

তিনি জানান, শনিবার (২৭ মে) দুপুর ২টার দিকে হাসপাতালের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. জাহিদুল ইসলাম ও কনসালটেন্ট ডা. আমিনুল ইসলাম অস্ত্রোপচার ছাড়া এন্ডোস্কপির মাধ্যমে কলমগুলো বের করেন। আব্দুল মোতালেব (৩৫) বেলকুচি উপজেলার খুকনি গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

ডা: সায়ফুল ফেরদৌস মুহাম্মদ খায়রুল আতাতুর্ক আরও বলেন, ‘ওই যুবক মানসিক রোগী ছিলেন। বিভিন্ন সময় রাস্তা থেকে কুড়িয়ে খাদ্য ভেবে কলমগুলো খেয়ে ফেলেছিলেন। গেলো ১৬ মে পেটে তীব্র ব্যথা হলে মোতালেবের স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে এলে তার পেট পরীক্ষা করে দেখা যায় ভেতরে অনেকগুলো কলম। তারপর তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। গত ২৭ মে কোনো অপারেশন না করে এন্ডোস্কপির মাধ্যমে একে একে পেট থেকে বের করে আনা হয় ১৫টি কলম!’

জানা গেছে, আব্দুল মোতালেব এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে সুস্থ আছেন। আর মানসিক রোগী হওয়ায় তাকে মানসিক চিকিৎসা দেয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন