আর্কাইভ থেকে জাতীয়

ধর্ষণ মামলা: মামুনুল হকের বিরুদ্ধে রিসোর্টের তিনজনের সাক্ষ্য

সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্টের তিন কর্মচারী ধর্ষণ মামলায় হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিয়েছেন। সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামলের আদালতে সাক্ষ্যগ্রহণ করা হয়। 

সাক্ষীরা হলেন- রিসোর্টের রিসিপশন কর্মকর্তা নাজমুল হাসান অনি, সুপার ভাইজার আবদুল আজিজ পলাশ ও আনসার সদস্য রতন বড়াল।

এর আগে সকালে কাশিমপুর কারাগার থেকে মামুনুলকে নারায়ণগঞ্জের আদালতে আনা হয়। দুপুর সাড়ে ১২টার দিকে তাকে আদালতে তোলা হয়। দুপুর ২টা পর্যন্ত সাক্ষ্যগ্রহণ চলে। সাক্ষ্যগ্রহণ শেষে মামুনুল হককে গাজীপুর কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রকিবুদ্দিন আহমেদ জানান, গত ২৪ নভেম্বর বিচারক নাজমুল হাসান শ্যামলের আদালতে জবানবন্দি দিয়েছেন মামলার বাদী ঝর্ণা বেগম। আজ আদালতে মামুনুল হকের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন মামলার তিনজন সাক্ষী। তারা বিজ্ঞ আদালতে জানিয়েছেন কবে কখন কেমন করে ঝর্ণা বেগমকে নিয়ে ওই রিসোর্টে ওঠেন মামুনুল হক।

তিনি আরও জানান, আসামিপক্ষের আইনজীবী ঝর্ণা বেগমকে মামুনুল হকের দ্বিতীয় স্ত্রী দাবি করলেও কোনো কাবিননামা আদালতে পেশ করেননি।

গত ৩ এপ্রিল সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্টে জান্নাত আরা ঝর্ণার সঙ্গে একটি কক্ষে মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয়রা। এরপর ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় মামুনুলের নামে ধর্ষণ মামলা করেন ঝর্ণা। এতে তিনি অভিযোগ করেন, মামুনুল বিয়ে করার প্রলোভন দেখিয়ে দুই বছর ধরে তার সঙ্গে শারীরিক সম্পর্ক গড়েছেন, তবে তাকে বিয়ে করেননি। ঝর্ণার মামলার পর মামুননুলকে গ্রেফতার দেখানো হয়। ৩ নভেম্বর ধর্ষণ মামলায় মামুনুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ২৪ নভেম্বর আদালতে সাক্ষ্য দেন ঝর্ণা।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন