আর্কাইভ থেকে আইন-বিচার

কেন্দ্র দখল করতেই বিজিবি সদস্যকে হত্যা

নিকটতম প্রার্থীর থেকে পিছিয়ে পড়ছেন। এ সময় মারুফ সমর্থকদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেন তাকে নির্বাচনে জয়ী হতে হলে নিজ এলাকার কেন্দ্র দখল করে জাল ভোট দিতে হবে।

কেন্দ্র দখল ও জাল ভোট দেওয়ার জন্য প্রিজাইডিং অফিসারকে অনুরোধ করলে তিনি রাজি হননি। এতে মারুফের সমর্থকরা ক্ষিপ্ত হয়ে প্রিজাইডিং অফিসারসহ নির্বাচনী কর্মকর্তাদের কেন্দ্র থেকে বের করে দিতে চেষ্টা করে এবং তাদের লাঞ্ছিত করে। বিষয়টি তখন উপজেলা রিটার্নিং কর্মকর্তাকে জানালে তিনি ভোট বন্ধ রাখার ঘোষণা দেন।

আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে কারওয়ান বাজারে অবস্থিত র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব কথা জানান।

সর্বশেষ সোমবার (১৩ অক্টোবর) সাভারের আশুলিয়া থেকে মারুফকে গ্রেফতার করে র‍্যাব-৪ এর একটি দল।

নিয়ম অনুযায়ী বিকেলের পর ভোট গণনা শুরু হলে মারুফের লোকজন আবার কেন্দ্র দখলের চেষ্টা করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কেন্দ্রে বিজিবির টহল টিম আসে। কিন্তু এতেও মারুফের সমর্থকরা ক্ষ্যান্ত হয়নি। তারা বিজিবির সদস্যদের ওপর হামলা করে। গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের দিন নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী মারুফের সমর্থকদের হামলায় বিজিবি সদস্য নায়েক রুবেল হোসেন নিহত হন।

এ ঘটনায় কিশোরগঞ্জ উপজেলায় গড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ললিত চন্দ্র রায় গত ৩০ নভেম্বর মো. মারুফ হোসেনকে প্রধান আসামিকে ৯৫ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলার পর থেকে র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী কয়েকজনকে গ্রেফতার করেছে। কিন্তু ঘটনার পর থেকে মামলার মূল আসামি মারুফ আত্মগোপনে ছিলেন।


এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন