আর্কাইভ থেকে ক্রিকেট

২৬ ক্রিকেটারের ‘প্রি-সিরিজ ক্যাম্পে’ ডাক পাননি মাহমুদউল্লাহ

আসন্ন আফগানিস্তান সিরিজকে সামনে রেখে ক্রিকেটারদের এই অনুশীলন শুরু হয়েছে। যাকে বলা হচ্ছে ‘প্রি-সিরিজ ক্যাম্প’। সে জন্য ডাক পড়েছে ২৬ জন ক্রিকেটারের। যার মধ্যে নেই মাহমুদউল্লাহ রিয়াদের নাম।

আজ  সোমবার (২৯ মে) মিরপুরে অনুশীলন করতে দেখা গেছে রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুশফিকুর রহিম, হাসান মাহমুদদের।

তবে রিয়াদের না থাকার কারন হিসেবে জানা গেছে, পবিত্র হজ পালন করতে যাওয়ার কারণে আগামী ২২ জুন থেকে অভিজ্ঞ এ ক্রিকেটারকে ছুটি দিয়েছে বিসিবি।

এই ক্যাম্পে না থাকায় ভারত বিশ্বকাপের সিলেকশনে সমস্য হবে কি না এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলছেন, হজ পালন করতে গেলেও রিয়াদের জন্য বিশ্বকাপ সিলেকশনের ক্ষেত্রে বাধা হবে না।

গণমাধ্যমে জালাল ইউনুস জানিয়েছেন, “এটা (হজ) একটা সেনসিটিভ ইস্যু। এখানে সবাইকে বিবেচনা করতে হবে, কম্প্রোমাইজের ব্যাপার আছে। আমি মনে করি, হজ পালন করা আমাদের জন্য ফরজ। যেহেতু সে (রিয়াদ) একটি ফরজ কাজ করতে যাচ্ছে, এখানে অবশ্যই আমাদের সাপোর্ট দিতে হবে।”

তিনি আরও বলেন, “সিলেকশন হবে কি হবে না, সেটা সিলেক্টরাই বলে দেবে। তবে আমি মনে করি, এটার জন্য বাধা হয়ে দাঁড়াবে না।”

এর আগে অনুশীলনের ফাঁকে একই সুরে কথা বলেন দলের ম্যানেজার নাফিস ইকবালও। তার মতে, প্রি-সিরিজ ক্যাম্পে যা হয়, সাধারণত একটা সিরিজের আগে যদি সময় থাকে, তখন আমরা এমন একটা ক্যাম্প করি। এরপর যখন যে সংস্করণে খেলা হয়, তখন সে সংস্করণটাকে গুরুত্ব দিয়ে এগোতে হয়।

 

এ সম্পর্কিত আরও পড়ুন