আর্কাইভ থেকে ক্রিকেট

রোমাঞ্চ ছড়ানো জয়ে এক ম্যাচ আগে সিরিজ পাকিস্তানের

ওয়েস্ট ইন্ডিজকে ৯ রানের ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিল পাকিস্তান। আগে ব্যাট করে পাকিস্তান করে ১৭২ রান। জবাবে ওয়েস্ট ইন্ডিজ থেমেছে ১৬৩ রানে।

করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে পাকিস্তান। শুরুতেই রান আউটের ফাঁদে পড়েন বাবর আজম। ৭ বলে ৭ রান করে মাঠ ছাড়েন তিনি। অকিল হোসেনের এক দুর্দান্ত ডেলিভারিতে বোকা হয়ে স্ট্যাম্পিংয়ের শিকার হন ফখর জামান। ৩৮ রানে ২ উইকেট হারায় পাকিস্তান।

তৃতীয় উইকেটে ৪৮ রানের জুটি গড়েন মোহাম্মদ রিজওয়ান ও হায়দার আলি। রিজওয়ানকে শিকার করে এই জুটি ভাঙেন ওডেন স্মিথ। ৩০ বলে ৩৮ রান করেন রিজওয়ান। ৩৪ বলে ৩১ রানের ধীরগতির ইনিংস খেলে হায়দারও স্মিথের শিকারে পরিণত হন।

শেষ দিকে ইফতিখার আহমেদ ও শাদাব খানের ব্যাটে চড়ে বড় সংগ্রহ পায় পাকিস্তান। ১৯ বলে ৩২ রানের ইনিংস খেলেন ইফতিখার। তিনি একটি চার ও দুইটি ছক্কা হাঁকান। ১২ বলে ২৮ রানের হার না মানা ক্যামিও দেখান শাদাব। তার একটি সাজানো একটি চার ও তিনটি ছক্কায়। নির্ধারিত ২০ ওভারে পাকিস্তান সংগ্রহ করে ৮ উইকেটে ১৭২ রান।

রান তাড়া করতে নেমে শুরুতেই ২ উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজও। তৃতীয় উইকেটে ৫৪ রানের জুটি গড়েন ব্রেন্ডন কিং ও নিকোলাস পুরান। পুরানকে শিকার করে এই জুটি ভাঙেন মোহাম্মদ নওয়াজ। ২৬ বলে ২৬ রান করে বিদায় নেন ক্যারিবিয়ান অধিনায়ক পুরান। রোভম্যান পাওয়েল ১১ বলে ৪ রান করে মোহাম্মদ ওয়াসিমের বলে আউট হন। ৬ বলে ১২ রানের ছোট্ট ঝড় তুলে বিদায় নেন স্মিথ।

ব্রেন্ডন কিংয়ের ৪৩ বলে ৬৭ রানের ইনিংসের পরও ১৩১ রানে ৮ উইকেট হারিয়ে ফেলে হারের ক্ষণ গণনা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। তখনই আশা জাগান রোমারিও শেফার্ড। তবে ৯ রানে জিতে যায় পাকিস্তান। ১৯ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন শেফার্ড।

পাকিস্তানের পক্ষে শাহীন তিনটি এবং নওয়াজ, ওয়াসিম এবং রউফ দুইটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ১৭২/৮ (২০ ওভার) রিজওয়ান ৩৮, ইফতিখার ৩২, হায়দার ৩১, শাদাব ২৮*; স্মিথ ২/২৪।

ওয়েস্ট ইন্ডিজ ১৬৩/১০ (২০ ওভার) কিং ৬৭, শেফার্ড ৩৫*; শাহীন ৩/২৬, নওয়াজ ২/৩৬, ওয়াসিম ২/৩৯, রউফ ২/৪০।

পাকিস্তান ৯ রানে জয়ী।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন