আর্কাইভ থেকে জাতীয়

সারাদেশে র‌্যাবের ত্রি-মাত্রিক নিরাপত্তা ব্যবস্থা

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা মহানগরীসহ সারাদেশে ত্রি-মাত্রিক নিরাপত্তা বলয় গড়ে তুলেছে র‌্যাব। 

বুধবার (১৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪ টার দিকে র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

খন্দকার আল মঈন জানান, আগামীকাল (১৬ ডিসেম্বর) বিজয় দিবসকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা চাঙ্গা করা হয়েছে। র‌্যাবের পক্ষ থেকে বিজয় দিবসের অনুষ্ঠানকে ঘিরে রাজধানীসহ দেশব্যাপি জল, স্থল ও আকাশপথে বিশেষ  নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা  হয়েছে। এছাড়াও শুধুমাত্র রাজধানীতেই  প্রায় এক হাজার র‌্যাব সদস্য পোষাক পরিহিত অবস্থায় দায়িত্ব পালনে নিয়োজিত থাকবেন।

তিনি বলেন, আগামীকাল বৃহস্পতিবার মহান বিজয় দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী দেশব্যাপী উদযাপিত হবে। এজন্য জাতীয় স্মৃতিসৌধ, প্যারেড স্কয়ার, সংসদ ভবনের দক্ষিণ প্লাজা, ঢাকা বিশ্ববিদ্যায়লসহ দেশজুড়ে বিভিন্ন অনুষ্ঠান, জনসমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপিত হবে। সার্বিকভাবে সব ধরনের ঝুঁকি পর্যালোচনা করে বিজয় দিবসের নিরাপত্তা ব্যবস্থা জোরদার হয়েছে। 

কমান্ডার খন্দকার আল মঈন বলেন,এছাড়াও যে কোনো ধরনের নাশকতামূলক ও সহিংস ঘটনা রোধকল্পে আগাম গোয়েন্দা তথ্য সংগ্রহপূর্বক প্রয়োজনীয় নিরাপত্তা ও নিরোধমূলক ব্যবস্থাও  নেয়া হয়েছে। 

তিনি জানান, বিজয় দিবস এবং মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে ইতোমধ্যে জারি করা সব-ধরনের আইন-শৃঙ্খলা বিষয়ক নির্দেশনা বাস্তবায়নে এলিট ফোর্স র‌্যাব কাজ করে যাচ্ছে। 

সারাদেশে ভিভিআইপি, ভিআইপি, বিদেশি কূটনৈতিক মিশনের সদস্যদের নিরাপত্তা প্রসঙ্গে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, তাঁদের গমনাগমনের স্থানসহ জনসমাগম হওয়ার সম্ভাবনা রয়েছে এমন স্থানেও র‌্যাবের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। 

এ সম্পর্কিত আরও পড়ুন