আর্কাইভ থেকে জাতীয়

৯৫ শতাংশ আনডিটেক্টেড কেস সলভ করে ফেলছে পুলিশ : আইজিপি

আগে কোনো মামলা তদন্ত করতে হলে সোর্সের ওপর নির্ভর করতে হতো। কিন্তু বর্তমানে প্রযুক্তিগত সক্ষমতা, তদন্ত সংক্রান্ত আধুনিক প্রশিক্ষণ, বিভিন্ন আধুনিক সরঞ্জামাদির সংযোজন ও জনবল বৃদ্ধিসহ সব কিছু মিলে তদন্তে আমরা এমন একটা পর্যায়ে পৌঁছেছি যে, পুলিশ এখন ৯৫ শতাংশ আনডিটেক্টেড কেস সলভ করে ফেলছে। বললেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বুধবার (৩১ মে) দুপুরে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইজিপি।

পুলিশের মহাপরিদর্শক বলেন, প্রধানমন্ত্রী উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার যে পরিকল্পনা গ্রহণ করেছেন সেদিকে আমরা এগিয়ে যাচ্ছি। আর্থ-সামাজিক উন্নতি ঘটেছে। এর সুফল আমরা সবাই ভোগ করছি। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। দুর্বার গতিতে এই দেশ এগিয়ে চলেছে। সেই উন্নয়নের সারথি হয়ে পুলিশ-সাংবাদিকসহ সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পুলিশের সঙ্গে অপরাধ বিষয়ক রিপোর্টারদের সংগঠন ক্র্যাবের সঙ্গে একটা ভাল সম্পর্ক রয়েছে। পরস্পর আমরা অনেক কাজও করি। নির্বাচনী ডিউটিতে পাশাপাশি কাজ করে থাকি। দায়িত্বের চেয়ে তাই পারস্পারিক প্রত্যাশাটাও আমাদের বেশি।

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল বলেন, বাংলাদেশে ক্রাইম রিপোর্টিংয়ের ক্ষেত্রে ক্র্যাব পেশাগত মানোন্নয়নে কার্যকরী ভূমিকা পালন করে যাচ্ছে। পুলিশের সঙ্গে ক্রাইম রিপোর্টারদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান ক্র্যাব সভাপতি।

এসময় ক্র্যাবের সহসভাপতি মাসুম মিজান, সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক মামুনূর রশীদসহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও পুলিশ সদর দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন