আর্কাইভ থেকে ক্রিকেট

আফগানিস্তানকে সহজভাবে নিচ্ছেন না তামিম

টাইগারদের বিপক্ষে সিরিজ খেলতে আগামী ১০ জুন বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। সফরে প্রথম ভাগে তারা সাকিব-তামিমদের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে। সেই সিরিজকে সামনে অনুশীলন শুরু করছে বাংলাদেশের ক্রিকেটাররা। তবে রশিদখানদের মোটেও সহজভাবে নিচ্ছেন না টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তিনি জানিয়েছেন, তারা মানসম্পন্ন দল।

শুক্রবার (২ জুন) গণমাধ্যমে মুখোমুখি হয়ে তামিম জানিয়েছেন “আফগানিস্তানের বিপক্ষে সিরিজ সবসময় ইন্টারেস্টিং। আফগানিস্তান মানসম্পন্ন দল। আজকে তাদের পারফরম্যান্স দেখেছেন (শ্রীলঙ্কাকে হারিয়েছে)।”

বাংলাদেশের এই ওপেনার আরও জানান, “আমাদের তিন বিভাগেই পারফরম্যান্স নিশ্চিত করতে হবে। এটা বাংলাদেশের জন্য কঠিন সিরিজ হবে। কারণ তাদের মানসম্পন্ন বোলিং আক্রমণ রয়েছে। আশা করি আমরা ভালো করে প্রস্তুত হবো। আমরা টেস্ট দিয়ে শুরু করছি। এরপর মাঝখানে ওয়ানডের জন্য প্রস্তুতি নেব। আমরা মূলত টেস্ট নিয়েই চিন্তা করছি আপাতত।’

বাংলাদেশে চলছে তীব্র তাপ প্রবাহ। আর এই গরমের মধ্যেই বাংলাদেশের ক্রিকেটাররা অনুশীলন করছেন। গরমের মধ্যেও অনুশীলনে পরিশ্রম ও ঘাম ঝরানোর কথা উল্লেখ করে তামিম জানান, “পাঁচ-ছয় দিন ধরে আমরা অনুশীলনের মধ্যে আছি। অনেক গরম, এর মধ্যেও আমরা অনুশীলন করছি। প্রচণ্ড কষ্ট করছে সবাই। এই একটা ক্যাম্পে সাধারণত আমরা ফিটনেসে অনেক নজর দিই। ফিটনেসে অসম্ভব গুরুত্ব দেওয়া হচ্ছে। সঙ্গে ব্যাটিং-বোলিং তো আছেই।”

এ সম্পর্কিত আরও পড়ুন