আর্কাইভ থেকে বলিউড

জয়া-অমিতাভের ৫০ বছরের সংসার যেভাবে টিকে রয়েছে

বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের সঙ্গে সংসার। খুব কী সহজ ছিল অভিনেত্রী জয়া বচ্চনের কাছে। একে তো সুপারস্টারের ঘরনি। তার উপর নিজের ক্যারিয়ারকে জলাঞ্জলি। অন্যদিকে, মারকাটারি সুন্দরী রেখার সঙ্গে প্রেম। সব মিলিয়ে অমিতাভ ও জয়া বচ্চনের দাম্পত্য সহজ ছিল না। তার উপর হঠাৎ করেই অমিতাভের ক্যারিয়ার নিম্নগামী। ব্যবসায় বড় ক্ষতি। কঠিন সময় পেরিয়ে ঘুরে দাঁড়িয়ে বচ্চন ফ্যামিলি।

অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন তাদের বিয়ের ৫০ বছর পার করে ফেললেন। বলিউডের অন্যতম রিল এবং রিয়েল লাইফের হিট জুটির আজ ৫০ তম বিবাহবার্ষিকী। তারা ১৯৭৩ সালের ৩ জুন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। মা বাবার বিয়ের দিন তাদের একটি অদেখা ছবি পোস্ট করলেন শ্বেতা। একই সঙ্গে জানালেন একসঙ্গে এই দীর্ঘ পথ চলার নেপথ্যের কারণ।

সম্প্রতি ইনস্টাগ্রামে অমিতাভ ও জয়া বচ্চনের একটি পুরনো ছবি শেয়ার করলেন বচ্চনকন্যা শ্বেতা। তার কথায়, ‘শুভ ৫০ মা ও বাবা। আপনাদের দেখেই বুঝতে পারি সম্পর্ক দীর্ঘতর করার নেপথ্যে কী রয়েছে। তবে এব্যাপারে বাবার অনেক অবদান। কেননা, তিনি জানেন, স্ত্রীর কথা শুনলেই সম্পর্ক ঠিক থাকে। কেননা, বউই সব সময় ঠিক কথা বলে!’

A post shared by S (@shwetabachchan)

১৯৭৩ সালে ৩ জুন বিয়ে করেন অমিতাভ বচ্চন। খুবই ছিমছাম অনুষ্ঠানের মধ্য দিয়ে সাত পাকে বাঁধা পড়েছিলেন জয়া ও অমিতাভ। বিয়ের পর ধীরে ধীরে সিনেমা থেকে নিজেকে সরিয়ে নেন জয়া। কন্য শ্বেতা ও পুত্র অভিষেক হওয়ার পর একেবারে সংসারে মন দেন তিনি। তবে জয়াকে সবে শেষ করেছেন করণ জোহরের ‘রকি রানি কী প্রেম কাহানি’ ছবির শুটিং।

এ সম্পর্কিত আরও পড়ুন